কর্ণফুলীর ইভা ফার্মেসীতে ইউএনও’র হানা; কাগজপত্র জব্দ ও সিলগালা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ২৯ ২০২০, ২১:৩৬

নিজস্ব প্রতিনিধি: জমির জাল দলিল তৈরি করে সাধারণ মানুষকে হয়রানি করা হচ্ছে ভুক্তভোগিদের, এমন অভিযোগ পেয়ে কর্ণফুলী উপজেলার একটি ফার্মেসীতে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটি সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়াও অভিযানে ‘ইভা মেডিসিন কর্নার’ নামক ঐ প্রতিষ্ঠান থেকে বেশকিছু জমির দলিল সংক্রান্ত কাগজপত্র জব্দ করা হয়েছে।

অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা সুলতানা। এতে অভিযানে আরও অংশ নেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুকান্ত সাহা।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেল ৪টায় চট্টগ্রাম কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা ইউনিয়নের শাহসূফী আজিজনগরের খুইদ্দ্যারটেক এলাকায় এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, অভিযানের খবর পেয়ে চরলক্ষ্যার ইভা মেডিসিন কর্নারের পরিচালক কথিত ডা. ইকবাল খোরশেদ দোকান খোলা রেখেই পালিয়ে যান। এ অপরাধে চেম্বারটি সিলগালা করা হয়। এসময় দোকানের ভেতরের কক্ষের বিভিন্ন আলমারিতে তল্লাশি চালিয়ে বেশকিছু জমির দলিল সংক্রান্ত কাগজপত্র জব্দ করা হয়।

এছাড়াও অভিযানে উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে নিয়মিত মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব মেনে চলার বিষয়ে স্থানীয় জনগনকে সচেতন করেন ম্যাজিস্ট্রেট।

ইউএনও শাহিনা সুলতানা বলেন, ‘ভুক্তভোগিদের লিখিত অভিযোগ পেয়ে চরলক্ষ্যার ইভা মেডিসিন কর্নার থেকে বেশ কিছু জমির দলিল সংক্রান্ত কাগজপত্র জব্দ করা হয়েছে। জব্দকৃত কাগজপত্রগুলো আসল না নকল যাচাই বাচাই করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’ পাশাপাশি জনস্বার্থে এ অভিযান চলমান থাকব বলে তিনি জানান।

উপজেলা প্রশাসন সূত্র জানান, স্থানীয়দের অভিযোগ ছিলো ‘ইভা মেডিসিন কর্নার’ নামক ফার্মেসীর মালিক কথিত ডাক্তার ইকবাল খোরশেদ ঔষধের ব্যবসার আড়ালে দলিল লিখকের মাধ্যমে ভুয়াভাবে পর্চা ও আমমোক্তার নামা দলিল সৃজন করে নিরীহ জমি মালিকদের হয়রানি করতেন। জানা গেছে, ভুয়া জাল দলিলের কাগজপত্র তৈরি করে, বায়নানামা সাজিয়ে সাধারণ জমির মালিকদের জমি দখল বেদখলের সাথে জড়িত ছিলেন। এলাকার মানুষের অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয় বলে প্রশাসন জানান।

ভ্রাম্যমাণ অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন কর্ণফুলী থানা পুলিশের এসআই শামীম রহমান, ইউএনও অফিসের সিএ দীপক চাকমা, আনসার সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গগণ।