করোনা থেকে মুক্তির জন্য আল্লাহর সাহায্য চাইতে হবে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ২৯ ২০২১, ২৩:০৩

খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্তির জন্য আল্লাহর সাহায্য চাইতে হবে। একই সঙ্গে সবাইকে স্বাস্থ্যবিধি পালনে সতর্ক হতে হবে।

বৃহস্পতিবার বিকালে অনলাইনে এক আলোচনা সভায় মাওলানা মোহাম্মদ ইসহাক এসব কথা বলেন।

মাওলানা মোহাম্মদ ইসহাক বলেন, দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হার বেড়েই চলছে। দিনের পর দিন লকডাউন দিয়েও কোন কাজ হচ্ছে না। এরমধ্যে যুক্ত হয়েছে ডেঙ্গুর প্রকোপ।

হাসপাতালগুলোতে আইসিইউ সংকট, অক্সিজেন সংকট মারাত্মক আকার ধারণ করেছে। প্রয়োজনীয় প্রস্তুতির অভাব ও অব্যবস্থাপনার কারণে মানুষ যথাযথ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। সরকারকে যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে।

মোহাম্মদ ইসহাক বলেন, লকডাউনে ক্ষতিগ্রস্ত সীমিত আয়ের মানুষের জন্য সরকারের পক্ষ থেকে দীর্ঘমেয়াদি খাদ্য সহায়তা কর্মসূচি চালু করতে হবে। সমাজের সামর্থ্যবানদেরও দুর্দশাগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে হবে।

খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের ভার্চুয়াল বৈঠকে দলের মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরসহ গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তি দাবি জানানো হয়। বৈঠকে ক্রমবর্ধমান করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্তির জন্য ও করোনায় মৃত্যুবরণকারীদের মাগফিরাত কামনা করে আক্রান্তদের আশু আরোগ্য কামনা করে বিশেষ দোয়া করা হয়।