করোনা আক্রান্ত ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ০৮ ২০২০, ১৪:০৬

পাকিস্তান সুপার লিগে খেলতে যাওয়ার উদ্দেশ্যে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। সেই পরীক্ষার ফল পজিটিভ আসায় পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে যাওয়া হচ্ছে না তার। শঙ্কা জেগেছে আসন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টে রিয়াদের খেলা নিয়েও।

তামিম ইকবাল ও রিয়াদ দুইজনেই পিএসএল প্লে-অফের দলে জায়গা পান। দুইজনের যাওয়ার দিনক্ষণও চূড়ান্ত হয়ে গিয়েছিল। রিয়াদেরই আগে যাওয়ার কথা ছিল। কিন্তু সেটা এখন আর সম্ভব হচ্ছে না। করোনা পজিটিভ আসায় এখন পাকিস্তানের ফ্লাইট ধরার বদলে আইসোলেশনে থাকতে হচ্ছে তাকে।

পিএসএলে ইংল্যান্ডের মঈন আলির বদলি হিসেবে রিয়াদকে দলে নিয়েছিল মুলতান সুলতান। দলটির সামনে প্রথম কোয়ালিফায়ার খেলে সরাসরি ফাইনালে ওঠার সুযোগ হাতছানি দিচ্ছে। করোনা পজিটিভ আসায় সেই সুযোগের অংশ হতে পারছেন না রিয়াদ। আজ (০৮ নভেম্বর) সকাল ১০টার এমিরেটস ফ্লাইটে পাকিস্তানের উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা ছিল রিয়াদের।

বিসিবি প্রেসিডেন্টস কাপে চ্যাম্পিয়ন হয় মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন মাহমুদুল্লাহ একাদশ। আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে টাইগারদের অভিজ্ঞ এই ক্রিকেটার স্বাভাবিকভাবে যেকোনো দলের গুরুত্বপূর্ণ কোনো দায়িত্বে থাকতেন। কিন্তু করোনা পজিটিভ হওয়ায় সেখানেও রয়েছে সংশয়।

অপরদিকে, রিয়াদের সাথে একইদিনে পিএসএলে ‍সুযোগ পাওয়ার খবর পেয়েছিলেন টাইগারদের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। সবকিছু ঠিক থাকলে চলতি মাসের ১০ তারিখ লাহোর কালান্দার্সে যোগ দেওয়ার জন্য রওয়ানা দিবেন তিনি।