কওমী ইয়ুথ ক্লাব আয়োজিত ফ্রি কম্পিউটার কোর্সের ১০০ শিক্ষার্থীকে সার্টিফিকেট প্রদান

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ০২ ২০২১, ০৮:০৪

ইলিয়াস সারোয়ার:

উলামায়ে কেরামকে দক্ষ, যোগ্য ও সার্বিকভাবে গ্রহণযোগ্য করে গড়ে তোলার লক্ষ্যে কাজ শুরু করা সংগঠন ‘কওমি ইয়ুথ ক্লাব’ আয়োজিত কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের সার্টিফিকেট বিতরণ সম্পন্ন হয়েছে।

গতকাল রাত ৯ টায় জুম প্লাটফর্মে এক অনাড়ম্বর জনাকীর্ণ লাইভ অনুষ্ঠানের মাধ্যমে উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদের মধ্যে এই অনলাইন সার্টিফিকেট বিতরণ করা হয়।

৬ মে ২০২০ তারিখে উদ্বোধন হ‌ওয়া কওমি ইয়ুথ ক্লাব এখন পর্যন্ত ৪টি ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ কোর্স এবং ৪টি ফ্রি ইংরেজি ভাষা শিক্ষা কোর্স সম্পন্ন করতে সক্ষম হয়েছে। ৫ম ব্যাচের ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের ক্লাস চলমান রয়েছে।

কম্পিউটার প্রশিক্ষণ কোর্সেগুলোর একনিষ্ঠ ও সুযোগ্য প্রশিক্ষক আকরামুল্লাহ আশরাফ জানান, চতুর্থ ব্যাচ পর্যন্ত আমাদের কোর্সগুলোতে ৬৫০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেছেন। তন্মধ্যে (১ম থেকে চতুর্থ ব্যাচের) প্রায় ১০০ জন উত্তীর্ণ শিক্ষার্থীকে আজ সার্টিফিকেট দেওয়া হয়েছে। আমি তাদের সর্বাঙ্গীন সাফল্য ও উন্নত জীবন কামনা করছি।

কওমি ইয়ুথ ক্লাবের প্রেসিডেন্ট মাওলানা আহমাদ মাইমুন জানান, উলামায়ে কেরামকে ভ্রাতৃত্ববোধের মাধ্যমে দক্ষতাসম্পন্ন ও সার্বিকভাবে গ্রহণযোগ্য করে গড়ে তোলার জন্যেই আমাদের এই আয়োজন। আমরা সবাইকে আমাদের নিঃস্বার্থ ও স্বেচ্ছাসেবামূলক ইয়ুথ ক্লাবে যুক্ত হ‌ওয়ার আহ্বান জানাচ্ছি।

আসন্ন রমজান উপলক্ষে কওমি মাদ্রাসার ছাত্রদের জন্য নতুন স্পোকেন ইংলিশ, কম্পিউটার কোর্স, কেরাত প্রশিক্ষণ, মুআল্লিম প্রশিক্ষণ কোর্স, বাংলা সাহিত্য কোর্সসহ উদ্দোক্তাদের জন্য কোম্পানি ব্র্যান্ডিং এন্ড মার্কেটিং এর উপর কোর্স করানো হবে‌ বলে নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান মাওলানা আহমাদ মাইমুন।

লাইভ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেখক ও গবেষক মাওলানা আহসানুল্লাহ কাসেমী। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মাওলানা আহমাদ মাইমুন। এছাড়াও এতে আলোচনা পেশ করেন কে এম জিয়াউর রহমান (সুনামগঞ্জ জেলা এম্বাসেডর), আব্দুর রহমান আশরাফী (কুষ্টিয়া জেলা এম্বাসেডর), নুমান সালেহ (সুনামগঞ্জ থানা ভলান্টিয়ার), মোঃ জুনেদ আহমাদ (সিলেট জৈন্তাপুর থানার ভলান্টিয়ার), মাহমুদ হাসান, আমির হোসাইন প্রমুখ।

অনুষ্ঠানটির সঞ্চালনা ও উপস্থাপনায় ছিলেন ফ্রি ইংলিশ শিক্ষা কোর্সের সুযোগ্য প্রশিক্ষক মাওলানা মাহমুদুল হাসান খান ও মুনীর আল মামুন। প্রায় একশত শিক্ষার্থী এই লাইভ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।