ওসমান কাশেমীকে মারকাযুস সাহাবার চট্টগ্রাম কমিটি থেকে বহিষ্কার

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ২৯ ২০২০, ১০:৩৪

কাজী শহিদুল্লাহ ওয়াহেদ:

মারকাজুস সাহাবা বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার দায়িত্বশীল ওসমান কাসেমীর অনৈতিক আচরণ ও ওলামায়ে কেরামকে মিথ্যা মামলায় জড়ানো এবং আল্লামা জুনায়েদ বাবুনগরীর সাথে চরম বেয়াদবীর কারণে ওসমান কাশেমীকে মারকাযুস সাহাবার চট্টগ্রাম কমিটি থেকে বহিষ্কার করা হয়েছে।

কর্তৃপক্ষের সূত্রে জানা যায়, মারকাযুস সাহাবা বাংলাদেশ-চট্রগ্রাম দক্ষিণ জেলার সিনিয়র সহ-সভাপতি মাওলানা ওসমান কাশেমী দীর্ঘদিন যাবত অফলাইন ও অনলাইনে কওমী মাদরাসার ইতিহাস ও ঐতিহ্যকে ভূলন্ঠিতকরার অপপ্রয়াস চালিয়ে আসছেন। তিনি আলেমসমাজে অশান্তি, অনৈক্য ও অস্থিতিশীল পরিবেশ তৈরিতে প্রত্যক্ষভাবে একটি বিশেষ মহলকে নেতৃত্ব দিচ্ছেন।

নানাকায়দায় সম্পূর্ণ অন্যায়ভাবে কওমীর শীর্ষস্থানীয় ওলামায়ে কেরামের চরিত্রহননে সরাসরি লিপ্ত রয়েছেন। সর্বশেষ সম্প্রতি তিনি দেশের ক’জন প্রসিদ্ধ আলেমেরনামে প্রশাসনিক উপায়ে মিথ্যা মামলা করেন। সে মামলার এজহারে তিনি মারকাযুস সাহাবা বাংলাদেশ এর প্রধান উপদেষ্টা, হেফাজত মহাসচিব, দেশবরেণ্য আলেমেদ্বীন ও শাইখুল হাদীস মযলুম জননেতা আল্লামা জুনায়েদ বাবুনগরী হাফিজাহুল্লাহর নাম সরাসরি উল্লেখকরে সম্পূর্ণরুপে মিথ্যাচার করেন।

তিনি মামলার এজহারে ‘বাবুনগরী হুজুরের অপকর্ম’ শীর্ষক একটি বাক্য উল্লেখ করেন। যা সুস্পষ্টভাবে কেবলই উদ্দেশ্য প্রণোদিত বানোয়াট ও পরিকল্পিত অভিযোগ এবং চরম মিথ্যাচার। আমরা বিষয়টি সম্পর্কে একাধিক সূত্রে তাঁরসাথে যোগাযোগ করি, তাঁকে সংগঠনের নীতিমালা অনুযায়ী কারণ দর্শাতে বলি।

কিন্তু তিনি বিষয়টি ধূর্ততার সাথে বরাবরই এড়িয়ে যান। ফলে মারকাযুস সাহাবা বাংলাদেশ এর সাংগঠনিক নীতিমালা মোতাবেক তাঁকে উক্ত সংগঠনের চট্টগ্রাম দক্ষিণ জেলার সিনিয়র সহ-সভাপতির দায়িত্বের পাশাপাশি সাধারণ সদস্য পদহতেও স্থায়ীভাবে অব্যাহতি প্রদান করা হল।

বহিষ্কার আদেশে স্বাক্ষর করেছেন:
সভাপতি- মাওলানা সানাউল্লাহ নূরী মাহমুদী,
মারকাযুস সাহাবা বাংলাদেশ, চট্টগ্রাম বিভাগ।
সেক্রেটারি- মাওলানা মনছুরুল হক জিহাদী,
মারকাযুস সাহাবা বাংলাদেশ, চট্টগ্রাম বিভাগ।

অনুলিপি কপি পাঠানো হয়েছে যাদের কাছে:
১) প্রধান উপদেষ্টা- আল্লামা জুনায়েদ বাবুনগরী,
মারকাযুস সাহাবা বাংলাদেশ।
২) নির্বাহী উপদেষ্টা- মুফতি মিজানুর রহমান সাঈ, মারকাযুস সাহাবা বাংলাদেশ।
৩) আমীর- মুফতি শামীম আল-আরকাম
মারকাযুস সাহাবা বাংলাদেশ, কেন্দ্রীয় কমিটি।
৪) মহাসচিব- হাফেজ মাওলানা শরীফ উল্লাহ তারেকী, মারকাযুস সাহাবা বাংলাদেশ, কেন্দ্রীয় কমিটি।
৫) সভাপতি- মাওলানা শফকত চাটগামী,
মারকাযুস সাহাবা বাংলাদেশ, চট্টগ্রাম দক্ষিণ জেলা।