ওসমানীনগরে সাদিপুর ইউপি উপনির্বাচনে নৌকার বিজয়

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ২০ ২০২০, ২২:৪৩

স্টাফ রিপোর্টার: সিলেট জেলার ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউনিয়নের উপনির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী কবির উদ্দিন আহমদ। তিনি ৮৭০৩ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিধ্বনি ছিলেন ঘোড়া প্রতিকের সতন্ত্র প্রার্থী প্রবাসী মোহাম্মদ গোলাম কিবরিয়া। তিনি ৩১২৯ ভোট পেয়েছেন। বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী আবদুর রব আল মামুন (ধানের শীষ) ভোট পেয়েছেন ২৯৪৮ টি এবং সতন্ত্র প্রার্থী আবদুল আজিজ (আনারস প্রতিক) ভোট পেয়েছেন ১০৭ টি।

মঙ্গলবার (২০ অক্টোবর) কোন প্রকার সহিংসতা ছাড়াই ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন সম্পন্ন হয়। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৯টি ভোট কেন্দ্রের মাধ্যমে ইউনিয়নের ২১ হাজার ৮শ ৮৩জন ভোটারের মধ্যে ১৪ হাজার ৯শ ৮৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে বাতিল হয়েছে ৯৮ টি ভোট।

ইউনিয়নের নয়টি ভোট কেন্দ্রে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারের সমন্বয়ে ২৫ জনের টিম আইন শৃংখলার দায়িত্ব পালন করে। এছাড়া তিনজন ম্যাজিস্ট্রেটসহ আইন শৃংখলা রক্ষায় ভ্রাম্যমান দল কাজ করে।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ফলাফল থোষণা করেন ওসমানীনগর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার আবু লায়েশ দুলাল। এ সময় তিনি জানান, কোন প্রকার সহিংসতা ছাড়াই সুষ্ঠভাবে এ নির্বাচন সম্পন্ন হয়েছে।

ভোট নিয়ে এখন পর্যন্ত কোন প্রকার অন্যায় অত্যাচার জালিয়াতির অভিযোগ মিলেনি ভোটার, এজেন্ট ও প্রার্থীদের পক্ষ থেকে।

উল্লেখ্য, চলতি বছরের ১৩ জুলাই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান সাদিপুর ইউনিয়নের টানা দু’বারের নির্বাচিত বিএনপি মেনোনিত চেয়ারম্যান হাজী আবদুর রর। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করার কারণে ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য হয়ে পড়লে তা পূরণের লক্ষ্যে ১৪ সেপ্টেম্বর উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।