ওসমানীনগরের কাগজপুরে ট্যাকনিকেল কলেজের দাবিতে লন্ডনে সংবাদ সন্মেলন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৫ ২০২১, ২৩:২৫

ওসমানীনগর উপজেলার কাগজপুরে বাংলাদেশ সরকারের প্রস্তাবিত ট্যাকনিকেল কলেজ প্রতিষ্ঠার দাবীতে লন্ডনে বিগত ১৩ সেপ্টেম্বর ২০২১ সোমবার লন্ডন বাংলা প্রেসক্লাবে সাদিপুর ইউনিয়ন ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র উদ্যোগে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি সাংবাদিক সাদিক আহমদের সভাপতিত্বে ও সংগঠণের সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, কাগজপুর হচ্ছে ওসমানীনগরের প্রাণকেন্দ্র । কাগজপুর একটি সেন্টার পয়েন্ট ও চার উপজেলার মিলনস্থল। এ এলাকার বুক চিরে সিলেট-ঢাকা মহাসড়কের অবস্থান। এলাকাবাসী বিনামূল্যে ৪৪কোটি টাকার জায়গা দিতে প্রতিশ্রূতিবদ্ধ।

সভায় অভিযোগ করে বলা হয়, এক শ্রেণীর স্বার্থান্বেষী মহল সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা অাক্তারের সাথে যোগসাজস করে টেকনিক্যাল কলেজের স্থান কাগজপুরের পরিবর্তে অন্য একটি অনুন্নত স্থানে জমি অধিগ্রহণের নামে লাখ লাখ টাকা আত্মসাৎ করতে চায় ।

বক্তারা আরো বলেন, কাগজপুরে টেকনিক্যাল কলেজ প্রতিষ্ঠা হলে শেরপুর অর্থনৈতিক অঞ্চলের হাজার হাজার কর্মকর্তা ও কর্মচারীর সন্তানরা এবং স্থানীয় বাসিন্দাদের ছেলে মেয়েরা লেখাপড়ার সুযোগ পাবে। কাগজপুরে জায়গা চিহ্নিত  করা হলে মাটি ভরাটের জন্য প্রবাসীরা আর্থিক অনুদান দিবেন । টেকনিক্যাল কলেজের ব্যাপারে স্থানীয় এম,পি মোকাব্বির খানের সাথে যোগাযোগ করলে তিনি ডিও সেটার পাঠান ও জাতীয় সংসদে বিষয়টি উত্থাপন করেন। বক্তারা দাবি করেন, পশ্চিম পৈলনপুর, সাদীপুর ও বুরুঙ্গা এই তিন ইউনিয়নের মধ্যে  উল্লেখযোগ্য কোন শিক্ষা প্রতিষ্ঠান নেই. তাই ট্যাকনিকেল কলেজ কাগজপুরেই স্থাপন করতে হবে।

সাংবাদিক সন্মেলনে বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা হান্নান মিয়া ,উপদেষ্টা সৈয়দ শাব্বির আহমদ , আব্দুল ওয়াদুদ দীপক , আলী আহমদ,প্রমুখ ।