এতিমদের পাশে সোলেমান ট্রাস্ট

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ২৬ ২০২০, ১৬:৪৬

সোলেমান ট্রাস্ট ইউ. কে’র পক্ষ থেকে সিরাজনগর ফাযিল মাদ্রাসায় একশত অসহায় ছাত্র-ছাত্রীদের মাঝে পাঞ্জাবি, বোরকা এবং ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

উপহার সামগ্রী বিতরণের পূর্বে ক্বারি কামরুল ইসলামের উপস্থাপনায় সংক্ষিপ্ত এক আলোচনা সভা ও দুয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশের সভাপতি, পীরে তরিকত, আল্লামা আব্দুল করিম সাহেব কিবলা সিরাজনগরী।
সাহেব কিবলা সিরাজ নগরী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদরাদার অধ্যক্ষ মুফতি শেখ শিব্বির আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাস্টের বাংলাদেশ প্রতিনিধি এ. আর মারজান কাদেরী, সিনিয়র সদস্য আব্দুল কাইয়ুম চৌধুরী, এইচ এম রাশেদ আহমদ। অন্যনাদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামি ছাত্র সেনার সাবেক স্কুল বিষয়ক সম্পাদক রাসেল মোস্তফা, ট্রাস্টের সদস্য রেদওয়ান আহমেদ, ফারহান আহমেদ, বোরহান আহমেদ, ইয়াকুব আহমেদ, আবিদ রেজা কাদেরী, সাইদ আহমেদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্য শেখ শিব্বির আহমেদ বলেন- দান সদকা করা একটি মহৎ কাজ আল্লাহ পাক অনেক মানুষকে টাকা পয়সা দিয়েছেন কিন্তু সেই টাকাগুলো অনেকে সৎ পথে ব্যবহার করে না। কেউ কেউ অবৈধ পন্থায় খরচ করে কিন্তু এই মহামারীতে সোলেমান ট্রাস্ট শত এতিমের মুখে যে হাসি ফুটিয়েছে আমি বিশ্বাস করি- এর জরিয়ায় সোলেমান ট্রাস্ট ইউ কে আল্লাহ পাক উনেক উচ্চ মাকামে পোঁছে দিবেন।

তিনি ট্রাস্টের সকল প্রতিষ্ঠাতা ও সদস্যদের ধন্যবাদ জানিয়ে তাদের পাশে সব সময় থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

ট্রাস্টের বাংলাদেশ প্রতিনিধি এ আর মারজান কাদেরী তার বক্তব্য বলেন, সোলেমান ট্রাস্ট ইউকের পক্ষ থেকে করোনাকালে এটি আমাদের তৃতীয় প্রজেক্ট। মহান রাব্বুল আলামীনের কাছে শুকরিয়া জ্ঞাপন করছি, মহামারী ও বন্যাকালীন ঈদুল আযহার সময়ে আমরা শত এতিম ছাত্র-ছাত্রীদের কে সামান্য হলে ও ঈদ সামগ্রী বিতরণ করতে পেরেছি।

তিনি আরও বলেন, ট্রাস্টের অন্যতম প্রতিষ্ঠাতা জনাব সামছুদ্দোহা চৌধুরী ও বদরুদ্দোজা চৌধুরী তাদের অক্লান্ত পরিশ্রমে ২০১৯ সালে এ ট্রাস্ট প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকে তারা পৃথিবীর বিভিন্ন দেশে অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করছেন। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের অসহায় মানুষের জন্য আমাদের এ ক্ষুদ্র প্রয়াস। ভবিষ্যতে ও এ কার্যক্রম অব্যাহত রাখার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

আলোচনা ও উপহার সামগ্রী বিতরণ শেষে সভাপতির মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠনের সমাপ্তি হয়।