একটি ফ্যান ও একটি লাইটের বিদ্যুৎ বিল ১২৮কোটি টাকা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ২১ ২০১৯, ১৮:১৫

আবারও প্রশাসনিক গাফিলতির অভিযোগের কাঠগড়ায় ভারতের উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের সরকার। এক দরিদ্র বৃদ্ধ দম্পতিকে ১২৮,৪৫,৯৫,৪৪৪ টাকার বিদ্যুৎবিল পাঠিয়েছে বিদ্যুৎ অধিদফতর। 

ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের হাপুর জেলার চামরি গ্রামে। শামিম এবং খইরু নিশা নামে ওই বৃদ্ধ দম্পতির এক চিলতে বাড়িতে রয়েছে মাত্র একটি পাখা এবং একটি লাইট। ওই দম্পতি অভিযোগ করলেন, ওই বিদ্যুৎবিল দেখে তারা হতবাক হয়ে গিয়েছিলেন প্রথমে। তারপর বিদ্যুৎ দফতরসহ প্রশাসনের বিভিন্ন দফতরে ঘুরেও এখনও কোনও সুরাহা পাননি। প্রশাসনের কোনো কর্মকর্তাই তাদের আবেদনে কর্ণপাত করেননি। এমনকি বিল দিতে না পারার জন্য সম্প্রতি বিদ্যুৎ দফতর থেকে এসে তাদের বাড়ির বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দিয়েছেন বিদ্যুৎকর্মীরা।

ঘটনাটি প্রকাশ্যে আসার পর টনক নড়ে বিদ্যুৎ দফতরের। সহকারী ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার রাম শরণ নিজেদের দফতরের ভুল স্বীকার করে বলেছেন, ‘‌এটা এমন কোনো ব্যাপারই নয়। সম্ভবত এটা কোনও প্রযুক্তিগত ত্রুটির কারণেই হয়েছে। প্রযুক্তিগত ত্রুটি তো হয়েই থাকে। ওনারা যদি আমাদের ওই বিলটি দেন আমরা প্রযুক্তিগত ত্রুটি সংশোধন করে তাদেরকে আসল বিল দিয়ে দেব।’‌

উল্লেখ্য, এটাই উত্তর প্রদেশের বিদ্যুৎ দফতরের প্রথম গাফিলতি নয়। চলতি বছরেরই জানুয়ারিতে কনৌজের দরিদ্র আবদুল বসিতের বাড়িতেও ২৩ কোটি টাকার বিল পাঠানো হয়েছিল।

সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া।