ইমরান খানের ওপর হামলার সাথে জড়িত থাকার প্রমাণ দিতে পারলে রাজনীতি ছেড়ে দেবো: শেহবাজ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ০৬ ২০২২, ১১:৩৯

ইমরান খানের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার সামান্য প্রমাণ দিতে পারলে রাজনীতি ছেড়ে দেবেন বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

শনিবার প্রধানমন্ত্রী শরিফ সর্বশেষ এ অভিযোগ বেশ জোরালোভাবেই প্রত্যাখ্যান করলেন। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী ও সেনাবাহিনী এ অভিযোগ আগেই প্রত্যাখ্যান করেছেন। খবর ডনের।

আরও পড়ুন: আমাকে হত্যাচেষ্টায় প্রধানমন্ত্রী শেহবাজ জড়িত: ইমরান খান

তিনি বলেন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান যে দোষারোপ করেছেন, তাতে তিনি বা অন্য দুজনের কেউই জড়িত নন।

শরিফ আরও বলেন, ‘আমি অথবা অন্যরা যদি এই ষড়যন্ত্রে জড়িত থাকি, তা হলে আমার এক সেকেন্ডও ক্ষমতা থাকার অধিকার নেই। আমার বিরুদ্ধে যদি সামান্য প্রমাণও থাকে, তা হলে চিরদিনের জন্য রাজনীতি ছেড়ে দেব।’

এদিন শরিফ তার বিরুদ্ধে তোলা ইমরান খানের অভিযোগ তদন্তের জন্য পূর্ণাঙ্গ কোর্ট কমিশন গঠনের জন্য প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালকে আহ্বান জানান।

তিনি বলেন, আমি মনে করি এই সময়ে ন্যায়বিচারের ভিত্তিতে অবিলম্বে এই সিদ্ধান্ত নেওয়া দরকার। দেশের বৃহত্তর স্বার্থে আমি এই বিরোধ এবং বিশৃঙ্খলার অবসান ঘটাতে প্রধান বিচারপতিকে শ্রদ্ধেয় বিচারকদের নিয়ে পূর্ণাঙ্গ কোর্ট কমিশন গঠনের অনুরোধ জানাচ্ছি।

তিনি আরও বলেন, আমি একটি চিঠি লিখে এই অনুরোধ জানাচ্ছি এবং আশা করি জনগণের পক্ষে আমার অনুরোধ রাখা হবে। আর এই অনুরোধ রাখা না হলে এসব প্রশ্ন চিরতরে রয়ে যাবে। কেবল সত্য সামনে এলেই সব ষড়যন্ত্রের কবর রচিত হবে।

বৃহস্পতিবার আগাম নির্বাচনের দাবিতে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের লংমার্চ চলাকালে পাঞ্জাবের ওয়াজিরাবাদে ওই হামলা হয়। এতে দলীয় একজন কর্মী নিহত হন এবং আহত হন ইমরান খানসহ ১৪ পিটিআইয়ের নেতা।

ইমরান খান তার ওপর এ হামলার জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের শীর্ষ কর্মকর্তা মেজর জেনারেল ফয়সালকে দায়ী করেন।