ইভিএম টিভিএম বুঝিনা, অবৈধ সরকারকে পদত্যাগ করতেই হবে; মির্জা ফখরুল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ১২ ২০২২, ১৮:২৭

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ফটো)

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘ইভিএম-টিভিএম বুঝি না। আগে আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করতে হবে। এরপর তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে হবে। তবেই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে, না হলে নয়।

বৃহস্পতিবার দুপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে লালমনিরহাট শহরের হোসেন শহীদ সোহরাওয়ার্দী রেলওয়ে মাঠে জেলা বিএনপি আয়োজিত সাইকেল র্যা লি উদ্বোধনের সময় এ কথা বলেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের সব নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও কারাগারে থাকা নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার বিএনপির জনপ্রিয়তাকে ভয় পাচ্ছে। তারা গণতন্ত্রকে হরণ করে রেখেছে, দেশের স্বাধীনতার উদ্দেশ্যকে ব্যাহত করছে।

তাই সরকারের বিরুদ্ধে জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য দলের নেতাকর্মীসহ দেশের সাধারণ মানুষের প্রতি আহ্বান জানান বিএনপির এই শীর্ষ নেতা।

এ সময় লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু বলেন, লালমনিরহাট জেলা বিএনপির নেতাকর্মীরা কেন্দ্রীয় বিএনপির নির্দেশে যেকোনো আন্দোলনে অংশগ্রহণ করতে প্রস্তুত। প্রয়োজনে মৃত্যুবরণ করতে প্রস্তুত রয়েছেন তারা।

জেলা বিএনপি আয়োজিত এই সাইকেল র্যা লিতে দলের হাজারও নেতাকর্মী অংশ নেন। র্যা লিটি শহর থেকে ১০ কিলোমিটার দূরে বড়বাড়ী শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয় প্রাঙ্গণ পর্যন্ত যায়। সেখানে বিকেলে শহীদ জিয়া স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন মির্জা ফখরুল।