ইবিতে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ০৭ ২০২১, ১৩:১৭

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালি, ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ও বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চ ভাষণ সংবলিত ‘মুক্তির আহবান’ বঙ্গবন্ধুর ম্যুরালের পাদদেশে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান।

রবিবার (০৭ মার্চ) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে প্রশাসন ভবনের সামনে পতাকা উত্তোলন করে উপাচার্যের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি প্রশাসন ভবন চত্বর থেকে শুরু করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে এসে শেষ হয়।

পরে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এর পাদদেশে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তার সাথে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান। এরপর শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, ইবি শাখা ছাত্রলীগ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

পরে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ সংবলিত ‘মুক্তির আহবান’ ম্যুরালের পাদদেশে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান কে সঙ্গে নিয়ে হল প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোয়াদ্দার শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন, বঙ্গবন্ধু পরিষদের একাংশের সভাপতি অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ মাহবুবুল আরেফিন, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. মোঃ রেজওয়ানুল ইসলামসহ বিভিন্ন হল প্রভোস্ট, অনুষদের ডিন, বিভাগের সভাপতি ও শিক্ষকবৃন্দ।