ইবাদতের উপযোগী স্থানে রাখতে আল্লামা মামুনুল হকের আবেদন

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ১৯ ২০২১, ১৫:৪১

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হকের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রিমান্ড শুনানির সময় আদালতের অনুমতি নিয়ে কথা বলেন তিনি। এসময় তিনি আদালতের কাছে ইবাদত করার উপযোগী জায়গায় তাকে রাখার আবেদন জানান।

আদালতে অনুমতি নিয়ে মামুনুল হক বলেন, ‘আমি রমজানে নিয়মিত ইবাদত করি, রোজা রাখি। গতকাল আমাকে যেখানে রাখা হয়েছে সেটা বসবাস ও ইবাদতের অনুপযোগী। আমি আদালতের কাছে আবেদন জানাই, আমাকে যেন ইবাদতের উপযোগী জায়গায় রাখা হয়।

তখন আদালত বলেন, আপনাকে ইবাদতের উপযোগী জায়গায় রাখা হবে। আপনার কোনো কষ্ট হবে না, ইবাদতের বিঘ্ন ঘটবে না।

সোমবার (১৯ এপ্রিল) রিমান্ড শুনানি শেষে মামুনুলের পক্ষে আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ সাংবাদিকদের এসব কথা বলেন।

আইনজীবী বলেন, মামুনুল হকের বিরুদ্ধে মুসল্লিদের মসজিদ থেকে এক ব্যক্তিকে বের করে দেয়া নির্দেশনা দেয়ার অভিযোগ আনা হয়েছে। বের করে দেয়ার সময় তার কাছ থেকে টাকা নিয়ে নেয়ার কথাও এজাহারে উল্লেখ করা হয়েছে। মূলত এ ধরনের কোনো ঘটনাই ঘটেনি।

তিনি আরও বলেন, আদালতকে জানিয়েছি গতকাল গ্রেপ্তারের পর তাকে দীর্ঘসময় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সেজন্য তাকে আর রিমান্ডে নেয়ার দরকার নেই।

এর আগে সকাল সোয়া ১১টার দিকে মামুনুল হককে নিয়ে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) গাড়ি আদালত চত্বরে পৌঁছায়।

এরপর তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে তাকে সাতদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করে ডিবি পুলিশ।

এসময় ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু, সিএমএম আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান রিমান্ড আবেদনের পক্ষে শুনানি করেন।

এদিকে, আসামিপক্ষে জয়নুল আবেদীন মেজবাহসহ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে তাকে সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।