আ.লীগের অফিস ছাড়লেন কাদের মির্জা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ০২ ২০২১, ১৮:২১

এম.এস আরমান,নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা আওয়ামী লীগের দলিয় অফিস ছেড়ে ব্যক্তিগত নতুন অফিস নিয়েছেন আলেয়া ভবন।

সোমবার (১ মার্চ) দুপুরে বসুরহাট রূপালী চত্বরে অবস্থিত উপজেলা আওয়ামী লীগ অফিসের মালামাল নিয়ে পাশের একটি ভবনে (আলেয়া ভবন) উঠেন তিনি।

এই প্রসঙ্গে কাদের মির্জা বলেন, ওই অফিসটি ঘরের মালিকদের বুঝিয়ে দিয়েছি। আজ (সোমবার) থেকে আমি বসুরহাট রূপালী চত্বরে আলেয়া টাওয়ারে ব্যক্তিগত অফিসে বসবো। তাই আমার কেনা মালামালগুলো নিয়ে এসেছি।

এসময় ক্ষোভও প্রকাশ করেন কাদের মির্জা। তিনি বলেন, অপরাজনীতির সঙ্গে আমি নাই। কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের অফিস কোথায় হবে তা একমাত্র ওবায়দুল কাদের জানেন।

এর আগে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) পৌর মিলনায়তনে এক সভায় কাদের মির্জা বলেছিলেন, দল যদি বহিষ্কার করে ‘বঙ্গবন্ধু গবেষণা পরিষদ’ করেছি, সেখানে বঙ্গবন্ধুর জয়গান, শেখ হাসিনার উন্নয়ন ও জনগণের অধিকার আদায়ের জন্য কথা বলবো।

অফিস ছেড়ে দিয়ে মালামাল নিয়ে যাওয়ার ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী বলেন, এই ব্যাপারে তিনি কিছুই জানেন না।

তিনি বলেন, এসব মালামাল পদ্মা লাইফ ইন্স্যুরেন্স থেকে উপজেলা আওয়ামী লীগের নামে ক্রয় করা। উনি আওয়ামী লীগের মালামাল ব্যক্তিগতভাবে নিয়ে যেতে পারেন না।

প্রসঙ্গত, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা দীর্ঘ দুই মাস থেকে দলের বিভিন্ন ব্যক্তির সমালোচনা করে আলোচনায় আসেন। এরপর গত ১৯ ফেব্রুয়ারি কাদের মির্জা ও তার প্রতিপক্ষ গ্রুপের সংঘর্ষে বুরহান উদ্দীন মুজাক্কির নামের এক সাংবাদিক খুন হওয়ার পর কেন্দ্র থেকে উপজেলা আওয়ামী লীগের সব কার্যক্রম স্থগিত করা হয়। এদিকে এরপর থেকে দলের নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার গুঞ্জন শোনা যায়।