আল্লাহ ও রাসূলের নির্দেশিত পথেই চিরকল্যাণ এবং শান্তি

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ২২ ২০১৯, ২১:২৬

-মুস্তাকিম আল মুনতাজ

চৌদ্দশত বছর পূর্বে প্রিয় নবি হযরত মুহাম্মদ সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লামের আর্বিভাবের ফলে অন্ধকার, অজ্ঞতা ও ধর্মহীনতায় নিমজ্জিত দুনিয়ায় নেমে এসে ছিলো আলোর ফোয়ারা, জাহিলিয়াতের শেকড় উপরে শিরক ও কুফুরের ভিত চৌচির হয়ে গিয়েছিলো।

হানাহানি, কাটাকাটি খুন, হত্যা আর অশান্তির পৃথিবীতে উচ্চারিত হয়েছিলো শান্তির বাণী, ঘোষিত হয়েছিলো তাওহীদি কালাম; ‘লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মদূর রাসূলুল্লাহ।’ অর্থাৎ- আল্লাহ ছাড়া কোন মা’বুদ নেই। হযরত মুহাম্মদ সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লাম আল্লাহর রাসূল।

কিন্তু চৌদ্দশত বছর পূর্বের সেই জাহিলিয়াতি যুগ যেনো ফিরে আসতে শুরু হয়েছে। দিনে দিনে সেই যুগেই যেনো নিমজ্জিত হচ্ছি আমরা। চারিদিকে হানাহানি, কাটাকাটি, খুন-হত্যা, ধর্ষণ, শিরক ও কুফুর ইত্যাদিতে ভরপুর আমাদের সমাজ। অশান্তির অনলে জ্বলে পুঁড়ে ছারখার মানুষ, সমাজ, রাষ্ট্র, এমনি গোটা পৃথিবী।

আর এই অশান্তির দাবানল থেকে মুক্তি পেতে হলে অবশ্যই আমাদেরকে আল্লাহ ও তাঁর প্রিয় রাসূল সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লামের রজ্জুকে আঁকড়ে ধরতে হবে। পরিচালিত হতে হবে আল্লাহ ও রাসূলের নির্দেশিত পথে, যে পথে রয়েছে চিরকল্যাণ ও মুক্তি। যদি সে পথ অনুসরণ করে চলতে পারি, তাহলে দুনিয়া ও আখেরাতে আমরা সফল হবো।

.আল্লাহ সবাইকে তাওফিক দান করুন।আমীন।