আল্লাহর সান্নিধ্য লাভের মাস রমজান -ওমানে মাওলানা সালাহ্উদ্দিন দৌলতপুরী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ০৪ ২০১৯, ২০:০৬

ইবনে সালেহ: ওমান থেকে; রহমাত, বরকত, মাগফিরাতের অফুরন্ত ভান্ডার নিয়ে মুমিনের নিকট কড়া ঘাত করছে পবিত্র রমজানুল কারিম। কোরঅান নাজিলের এই মাসে বেশী বেশী বন্দেগী করে মহান রবের সন্তুষ্টি অর্জনের সর্বোচ্চ চেষ্টা করতে হবে।
মালিকরা শ্রমিকদের উপর থেকে কাজের ছাপ কমিয়ে যাতে করে রোজা রাখতে পারে সেই ব্যবস্থা করতে হবে।

গতকাল (৩রা মে) জুমাবার ইসলামী অান্দোলন বাংলাদেশ ওমানস্থ মাবেলা শাখা কর্তৃক অায়োজিত পবিত্র রমজানুল মোবারকের ফযিলত, গুরুত্ব ও কর্তব্য বিষয়ে সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন, চট্টগ্রাম নাজিরহাট বড় মাদরাসার সিনিয়র মুহাদ্দিস হযরত মাওলানা সালাহ্উদ্দিন দৌলতপুরী।

মাওলানা সানাউল্লাহ হক্কানীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিশাল এই মাহফিলি তিনি অারো বলেন, রমজান হচ্ছে গুনাহগার মানুষদের জাহান্নাম থেকে বাচাতে অাল্লাহ তাঅালার বিশেষ এক অফার। রহমানুর রহিম আপন বান্ধাকে বাচাতে এই রমজানে দান করেছেন লাইলাতুলকদর।
তিনি অারো বলেন, রমজান পেয়েও যারা গুনাহ মাপ করাতে পারেনি তাদেরকে রাসুলুল্লাহ সাঃ লানত করেছেন। তাই প্রতিটি মানুষের উচিত রমজানের মহত্ত্ব এবং গুরুত্ব কে কাজে লাগিয়ে আমলের প্রতি যত্নবান হওয়া। বেশী বেশী কোরঅান তিলাওয়াত করা। গরীবের প্রতি দানশীলতার হাত বাড়ানো। গুনাহ থেকে দূরে থাকা। আল্লাহর নিকট বেশী বেশী মাগফিরাতের দোয়া করা।

সাংবাদিক মাওলানা আজগর সালেহীর সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী অান্দোলন ওমান কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি মাওলানা মীর অাহমেদ মিরু, ফেনী জেলা শাখার সিনিয়র সহ সভাপতি মাওলানা নুরুল করিম, সাহাম শাখার সভাপতি মাওলানা হাসান মুহাম্মদ ফানাহউল্লাহ, লাম্বুরহাট মাদরাসার শিক্ষক ক্বারী মাওলানা মোস্তফা, মাওলানা এমদাদুল্লাহ, মুহাম্মদ ইউসুফ, মুহাম্মদ আবু তাহের এবং হাফেজ আবুল কালাম প্রমূখ।

মাহফিল শেষে ইসলাম, দেশ, জাতী ও ঘূর্ণিঝড় ফনির আক্রমণ থেকে বাচতে বিশেষ মোনাজাত করা হয়।