আল্লামা শাহ আহমদ শফী রহ. এর জীবন ও কর্ম শীর্ষক বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার ভার্চুয়াল কনফারেন্স অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ২১ ২০২০, ২১:৩১

বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার উদ্যোগে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ও আল হাইয়াতুল উলিয়ার চেয়ারম্যান, মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার সাবেক মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. এর জীবন ও কর্ম শীর্ষক ভার্চুয়াল কনফারেন্স গতকাল ২০ সেপ্টেম্বর রবিবার অনুষ্ঠিত হয়।

কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের মুহতারাম মহাসচিব মুফতি মাহফুজুল হক।

সংগঠনের কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক ও যুক্তরাজ্য শাখার সভাপতি শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হকের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা মুফতি ছালেহ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত ভার্চুয়াল কনফারেন্সে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বৃটেনের শীর্ষ আলেমে দ্বীন হযরত মাওলানা শায়খ আসগর হোসাইন, বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় অভিভাবক পরিষদের সদস্য মাওলানা ফরিদ আহমদ খান, কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাজ্য শাখার সিনিয়র সহ সভাপতি শায়খ মাওলানা ফয়েজ আহমদ, সহ সভাপতি মাওলানা আব্দুস সালাম, সহ সভাপতি শায়খ হাফিজ মাওলানা ইকবাল হোসাইন, সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, সহ সভাপতি মাওলানা মুহাম্মদ শাহনূর মিয়া, সহ সেক্রেটারি ব্যারিস্টার মাওলানা বদরুল হক, সহ সেক্রেটারি শায়খ মাওলানা নাজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা মিছবাহুজ্জামান হেলালী, লন্ডন মহানগর শাখার সহ সভাপতি হাফিজ শহীর উদ্দীন, মিডল্যান্ড শাখার সেক্রেটারি হাফিজ মাওলানা মুহিবুর রহমান মাছুম, স্পেন শাখার সেক্রেটারি মাওলানা আজিমুল ইসলাম সেলিম, প্রমূখ।

কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে মুফতি মাহফুজুল হক বলেছেন, আল্লামা শাহ আহমদ শফী রহ. আমাদের অভিভাবক ছিলেন। আমৃত্যু দ্বীন ইসলামের বহুমুখী খেদমত আন্জাম দিয়ে গেছেন। ইসলাম বিদ্বেষী নাস্তিক্যবাদীদের বিরুদ্ধে আন্দোলনে তিনি মহাজাগরন তৈরি করেছিলেন।তাহার অবদান দেশ ও জাতি আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। তাহার ইন্তেকালে মুসলিম উম্মাহ দরদী একজন অভিভাবক হারিয়েছে। মহান আল্লাহ রাব্বুল আলামীন তাহাকে জান্নাতুল ফিরদাউসের সুউচ্চ মাক্বাম দান করুন আমীন ।

পরিশেষে আল্লামা শাহ আহমদ শফী রহ. আত্মার মাগফিরাত ও দুরজাহ বুলন্দির জন্য বিশেষ মোনাজাত করা হয়।মোনাজাত পরিচালনা করেন শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হক ।