আল্লামা শাহ আহমদ শফির ইন্তেকালে খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার শোক প্রকাশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৮ ২০২০, ২২:১২

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ও আল হাইয়াতুল উলিয়ার চেয়ারম্যান, দারুল মঈনূল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সাবেক মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফির ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে বিবৃতি প্রদান করেছেন খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রাহমান, সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক ও বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম।

এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, শায়খুল ইসলাম আল্লামা হোসাইন আহমদ মাদানী (রাহঃ) এর অন্যতম খলিফা আল্লামা শাহ আহমদ শফি (রাহঃ) ছিলেন মুসলিম উম্মাহর আধ্যাত্বিক রাহবার। তিনি ছিলেন উপমহাদেশের প্রখ্যাত হাদীস বিশারদ। দীর্ঘদিন যাবত তিনি বোখারী শরীফের অধ্যাপনার দায়িত্ব পালন করেছেন। তিনি নাস্তিক মুরতাদ বিরোধী আন্দোলন এবং নারীদের অধিকার সহ ইসলাম ও দেশের স্বাধীনতা রক্ষার জন্য ১৩ দফা দাবি নিয়ে ঢাকা অবরোধ করে ৫ মে ২০১৩ সালে শাপলা চত্বরে পাঁচ লক্ষ মানুষের গণজামায়েত করে প্রমান করেছেন তিনি ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের একজন সফল আমীর।

এছাড়াও জগতবিখ্যাত একজন শিক্ষাবিদ হওয়ায় দেশ বিদেশে রয়েছে তাঁর হাজার হাজার ছাত্র, ভক্ত ও মুরিদান।

নেতৃবৃন্দ বলেন তাঁর ইন্তেকালে মুসলিম উম্মাহ একজন আধ্যাত্মিক রাহবার ও আপসহীন সিপাহসালারকে হারিয়েছে, যা অপুরনীয়। নেতৃবৃন্দ তাঁর রুহের মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবার, আত্মীয় স্বজন, ছাত্র ও মুরিদানদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

পরিশেষে নেতৃবৃন্দ আল্লাহ তা’আলার দরবারে মরহুমকে জান্নাতে উচ্চ মাকাম দান ও শোকাহত পরিবারকে সবরে জামিল ইখতিয়ারের তাওফিক কামনা করেন।