আলেম ওলামাদের মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে: মেজর ইবরাহিম

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ০৩ ২০২২, ০০:৩৫

কল্যাণ পার্টির চেয়্যারম্যন মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম

আলেম ওলামাদের মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে বলে দাবি করেছেন কল্যাণ পার্টির চেয়্যারম্যন মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।

তিনি বলেন, আলেম ওলামাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। কল্যাণ পার্টি কোনো অবস্থাতেই ধর্মীয় অঙ্গণে নেতাদের উপর অত্যাচর-নিপীড়নকে অবহেলা করছে না। আমরা সেটাকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করছি।

রোববার (০২ অক্টোবর) বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে বিএনপির সাথে সংলাপ শেষে তিনি একথা বলেন।

বৃহত্তর ঐক্য গড়ার লক্ষ্যে দ্বিতীয় ধাপে রাজনৈতিক দলগুলোর সঙ্গে এ সংলাপ শুরু করছে বিএনপি। সংলাপ শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, এই অনির্বাচিত আওয়ামী লীগ সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য আমরা আন্দোলন গড়ে তোলার প্রচেষ্টা চালাচ্ছি। বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করার প্রক্রিয়া শুরু করেছিলাম। সেই প্রক্রিয়ার অংশ হিসাবে দ্বিতীয় দফার আলোচনা শুরু করেছি। আজ আমরা বাংলাদেশ কল্যাণ পার্টির সঙ্গে বসেছিলাম।

তিনি বলেন, বৃহত্তর জাতীয় ঐক গড়ে তোলার লক্ষ্যে কয়েকটি বিষয় নিয়ে আন্দোলন শুরু করবো। আন্দোলনের দাবিগুলোর সঙ্গে আমরা একমত হয়েছি। দাবিগুলো হচ্ছে- নির্বাচনকালীন সময়ে তত্ত্বাবধায়ক সরকার গঠন, সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন কমিশন গঠন, একইসঙ্গে খালেদা জিয়ার মুক্তি ও সকল রাজনৈতিক নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার। আন্দোলনে কাউকে গ্রেপ্তার ও কারো বিরুদ্ধে মিথ্যা মামলা না দেয়া হয় সেই ব্যাপারে একমত হয়েছি।

যুগপৎ আন্দোলনের তারিখ না জানালেও কল্যাণ পার্টির চেয়ারম্যন সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, চকম আছে। আপনার প্রস্তুত থাকতে পারেন। আমি মুক্তিযোদ্ধা, আমি মনে করি এই গণতন্ত্র পুনরুদ্ধারের যে সংগ্রাম- সেটা আরেকটা মুক্তিযুদ্ধ। আমরা সবাই মিলে লড়বো, জয়ী হবো। জয় ব্যতীত অন্য কিছু নাই। কল্যাণ পার্টি যুগপৎ আন্দোলনের জন্য প্রস্তুত।