আর্তমানবতার সেবায় ওমানস্থ ‘বাহুবল উপজেলা কল্যাণ পরিষদ’

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ১৭ ২০২০, ২০:২৫

শাহ মোহাম্মদ দুলাল,বাহুবল (হবিগঞ্জ) :

আর্তমানবতার সেবায় বাহুবলের প্রায় দেড়শ শ্রমিকদের নিয়ে সংঘটিত মধ্যপ্রাচ্যের ওমানস্থ বাহুবল উপজেলা কল্যাণ পরিষদ। যেখানেই আর্তমানবতার বিপর্যয় সেখানেই উক্ত পরিষদের মানবিক অবস্থান।গবীর,অসহায়,চিকিৎসা বিহীন মৃত্যুর সাথে যুদ্ধ করছে এমন আর্তমানবতায় দীর্ঘ দিন যাবত এ কল্যাণ পরিষদ সাহায্য সহায়তা করে আসছে। সাহায্য সহায়তা যেন এ পরিষদের অফুরন্ত লক্ষ।

এরই ধারাবাহিকতায় গত কাল রোজ শনিবার(১৫ফেব্রুয়ারী)রাত ৮ ঘটিকায় তিন অসহায় পরিবার কে (২৫০০০হাজার) টাকা সহায়তা প্রদান করা হয়েছে।

এ উপলক্ষে বাহুবলের হামিদনগরে এনাম হোটেলে সংক্ষিপ্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে অত্র কল্যান পরিষদের উপদেষ্টা ও বাহুবল বাজার কমিটির সভাপতি এম.এ.জলিল তালুকদারের সভাপতিত্বে সমন্বয়কারি সৈয়দ এনাম’র পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন অত্র– কল্যাণ পরিষদের যগ্ন সাধারণ সম্পাদক মতিউর রহমান সরকার,সদস্য ওমান প্রবাসী রুবেল মিয়া,মোঃসেকুল ইসলাম চৌধুরী,শেখ শুভেল মিয়া,মোঃ কাওছার মিয়া,মোঃআব্দাল মিয়া,এবং রিপোর্টার শাহ মোহাম্মদ দুলাল আহমেদ প্রমুখ।

এতে বাহুবল উপজেলা কল্যাণ পরিষদের উপদেষ্টা এম.এ.জলিল তালুকদার তাঁর বক্তব্যে বলেন, বাহুবলের তরুন প্রবাসীদের এ উদ্যোগ প্রশংসার দাবী রাখে।শত ব্যস্ততার মধ্য দিয়ে চলে তাঁদের (প্রবাসী) কর্মজীবন।এর পরেও যে মানব কল্যাণ মুখী এ বিশাল উদ্যোগ।তিনি’ এ পরিষদের উদ্যোমী জনকল্যাণমুখী সকল কাজের অফুরন্ত প্রশংসা করেছেন তাঁর বক্তব্যে। উপস্থিত অনুদান প্রাপ্তদের উদ্দেশ্য বলেন, সাহায্যের টাকা যেন যার যে প্রয়োজন সেই কাজেই ব্যবহার করা হয় এ অনুরোধ করেন।এরই সাথে তিনি, এ পরিষদের মঙ্গল কামনা করেছেন।

পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান বক্তব্যে বলেন,আমাদের এ পরিষদ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। তিনি উপস্থিত সহায়তা গ্রহীতাদের নিকট বাহুবল উপজেলা কল্যাণ পরিষদ যাহাতে করে বরাবরের মত সহায়তা দান করতে পারে,পরিষদের জন্য দোয়ার দরখাস্ত করেছে।

পরে উপস্থিত কল্যাণ পরিষদের উপদেষ্টা উপদেষ্টা,সমন্বয়কারি সৈয়দ এনাম,পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান সরকার,মোঃ সেকুল ইসলাম চৌধুরী, রুবেল মিয়া,উপজেলার মহিসদুলংগ্রামের অসহায় অসুস্থ আব্দুল মতিন কে (১০হাজার) উত্তরসুর গ্রামের এংরাজ মিয়া (৫ হাজার) বাহুবল কলেজের ইন্টার পড়ুয়া মেধাবী একছাত্রী কে ১০ হাজার টাকার অনুদান প্রদান করেন।