আরব আমিরাতের পর এবার বাহরাইনেও মোদীকে সর্বোচ্চ পদক: তোমার কাছে বিচার দিলাম হে আল্লাহ!

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ২৬ ২০১৯, ০৫:১২

আলী হাসান তৈয়ব

মুসলিম মিল্লাতের শক্তি ও সংহতি প্রদর্শনের সাপ্তাহিক দিন শুক্রবার। এই জুমাবারেই জাজিরাতুল আরবের এক অংশ আরব আমিরাতে পা রাখেন গুজরাট ও কাশ্মীরের কসাই নরেন্দ্র মোদী। যে আরবভূমিতে শিরকের বিষয়ে শয়তান হতাশ হয়ে গেছে আজ থেকে চৌদ্দশ বছর আগে, সেখানকারই একাংশে পা পড়ল এক হারবি মুশরিক নেতার। শুধু কদম রাখাতেই সীমাবদ্ধ নয়, উম্মাহর খুনিকে দেওয়া হলো দেশটির সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা। তাকে এ অর্ডার অব জায়েদ মেডেল পরিয়ে দেন শেখ মুহাম্মাদ বিন জায়েদ আল নাহিয়ান।

প্রসঙ্গত, দুঃখের কথা, আবুধাবির ক্রাউন প্রিন্স আর সৌদির ক্রাউন প্রিন্স- দুখান কুপুত্র। দুখানই দখল করে আছেন আমাদের প্রিয়নবীর (সা.) নাম- মুহাম্মদ। উম্মাহর প্রতি ক্ষমাহীন দায়িত্বহীনতার সঙ্গে কিয়ামতের এই মোবারক নামের অবমাননার বিচারও আল্লাহ করবেন।

শনিবার পদক পেয়ে ভারতের মুসলিমদের শনিরাজ মোদী পা রাখেন আরেক আরব দেশ বাহরাইনে। সেখানে প্রথম কোনো ভারতীয় প্রধানমন্ত্রীর কদম পড়ল। দু’দিনের সফরে বাহরাইনের রাজধানী মানামায় পৌঁছেন সেখানে শ্রীনাথজি মন্দিরের উন্নয়ন প্রকল্পের আনুষ্ঠানিক সূচনা অনুষ্ঠানে উপস্থিত হতে। তো আমিরাতের অনুসরণে সেখানে বাহরাইনের রাজা হামাদ বিন ইসা আল খালিফাও মোদীকে দিলেন সেদেশের সর্বোচ্চ পদক। দুঃখ আর কষ্ট কোথায় কাকে বলব!

দুই জোড়া ছবি যুক্ত করলাম। আমিরাত আর বাহরাইনে মোদীর সম্মাননার দুই চিত্রের পাশে একইদিন কাশ্মীরে অসম্মান ও জুলুমের দুটি চিত্র মিলিয়ে দেখুন। উম্মতের জন্য আজীবন কেঁদে গেছেন প্রিয়নবী (সা.)। একদিকে সেই উম্মতের হাতে পরানো হচ্ছে শিকল আর অন্যদিকে সেই জালেমের গলায় পরানো হচ্ছে সোনার মালা। একদিকে অসহায় উম্মতির কোমরে পড়ছে লাঠির আঘাত আর অন্যদিকে সেই আঘাতকারীকে দেওয়া হচ্ছে বাহরাইনের সর্বোচ্চ পদক!

হে আল্লাহ আপনি সাক্ষী থাকুন। হাশরের মাঠে নবীজির (সা.) সামনে আমরা এর বিচার দাবি করব ইনশাআল্লাহ। পৃথিবীর তাবৎ ঘৃণা এই আত্মবিক্রীত ও আত্মবিকৃত রাজাদের জন্য।