আমিরাতে আইয়ান আল মদিনা নামে বাংলাদেশী গ্রোসারী উদ্ভোধন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ০৭ ২০১৯, ০০:১৫

আরব আমিরাত প্রতিনিধি;সংযুক্ত আরব আমিরাতে গত ৫ এপ্রিল ২০১৯ ইং বিকাল ৪ ঘটিকায় দুবাই ইন্টারন্যাশনাল সিটি ENGLAND X20- SHOP NO: 10 এ আইয়ান আল মদিনা নামে বাংলাদেশী গ্রোসারী উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনকালে স্বদেশি পণ্যের ভরপুর সমারোহে সাজানো এই প্রতিষ্ঠানটি ঘুরে দেখেন অত্র প্রতিষ্ঠানের কফিল প্রফেসর খালেদ আসাদ আব্দুল্লাহ ।

এ সময় আইয়ান আল মদিনা বাংলাদেশী গ্রোসারীর ম্যানেজার বলেন, ‘দেশি পণ্য ও ক্রেতাদের অগ্রাধিকার বিবেচনায় এই প্রতিষ্ঠান চালু করা হয়েছে। দেশ থেকে তাজা ও মানসম্মত পণ্য আমদানির ব্যাপারেও আমরা ব্যবস্থা গ্রহণ করছি। কিন্তু বাংলাদেশিদের ভিসা বন্ধ থাকায় স্বদেশি শ্রমিক নিয়োগে কিছুটা জটিলতায় পড়তে হচ্ছে। অন্তত অভ্যন্তরীণ মালিক পরিবর্তনের সুযোগ থাকলেও অসংখ্য প্রবাসী বাংলাদেশি বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করার সুযোগ পাবে।

এতে আরো উপস্থিত ছিলেন রাউজানের ঐতিহ্যবাহী সমাজ সেবামূলক সংগঠন রাউজান ইসলামী নব জাগরণ সংগঠন আরব আমিরাত প্রবাসী শাখার সভাপতি জনাব মুহাম্মদ মঈনুল ইসলাম চৌধুরী। মহাসচিব মাওলানা মোহাম্মদ মঈনুদ্দীন।

এ সময় মাওলানা মঈনুদ্দীন বলেন, প্রবাসীরা বাংলাদেশ মালিকানা প্রতিষ্ঠান থেকে দেশীয় পণ্য ক্রয় করে রেমিট্যান্স ও দেশের অর্থনীতিতে অবদান রাখতে প্রবাসীদের প্রতি আহ্বান জানান। প্রয়োজনীয় জিনিস ক্রয় করলে লভ্যাংশের ভাগ আমাদের দেশে যাবে। তিনি সকল প্রবাসী কে বাংলাদেশী পন্য সামগ্রী বাংলাদেশী প্রতিষ্ঠান থেকে ক্রয় করার জন্য আহবান জানান।

আগত ক্রেতারা জানান, স্বদেশি পণ্য তথা তাজা সবজি, মাছ, মাংস ও তৈরি পোশাক স্বল্পমূল্যে পাওয়া যাচ্ছে এখানে। যা প্রবাসেও বাংলাদেশকে বার বার মনে করিয়ে দিচ্ছে।

উদ্বোধন অনুষ্ঠানের মধ্যে উপস্থিত ছিলেন ওমর ফারুক, নজরুল ইসলাম, জনী, মাসুদ, মাও এমরান, মুহাম্মাদ আয়ুব,মুহাম্মদ জাকের, মুছা সওদাগর, আবু রাসেল, রাকিব প্রমুখ।