আমাকে কেউ পছন্দ করে না: ট্রাম্প

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ২৯ ২০২০, ১৭:৪৮

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচিকে সবাই পছন্দ করলেও আমাকে কেউ পছন্দ করে না বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মঙ্গলবার (২৮ জুলাই) হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে ট্রাম্প ম্যালেরিয়ার ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের প্রতি নিজের সমর্থনের পক্ষে কথা বলার সময় এমন মন্তব্য করেন।

ট্রাম্পের করোনা টাস্ক ফোর্সের অন্যতম সদস্য ফাউচি। সংক্রমণ থেকে নিজেদের রক্ষায় অনেক আমেরিকান তার পরামর্শ আন্তরিকতার সঙ্গে অনুসরণ করে। অপরদিকে ট্রাম্প মহামারী যেভাবে সামলানোর চেষ্টা করেছেন তা নিয়ে সমালোচনার মুখে পড়েছেন। এতে নভেম্বরে যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের কাছে পরাজয়ের ঝুঁকির মুখে পড়েছেন তিনি।

ট্রাম্প দাবি করেছেন, তিনি ও তার প্রশাসন যেভাবে করোনা মোকাবিলা করছেন তাতে তাদেরও প্রশংসা পাওয়া উচিত। শুধু ফাউচি বা টাস্ক ফোর্সের অপর বিশিষ্ট সদস্য ডেবরা বার্ক্সের নয়।

ট্রাম্প বলেন, তিনি আমাদের প্রশাসনের সঙ্গে কাজ করছেন। অধিকাংশ ক্ষেত্রে আমরা অনেক বেশি করেছি। ড. বার্ক্স ও অন্যরা তারাও চমৎকার, যা করেছেন আমরা তা অনুমোদন করছি। অথচ উচ্চ জনসমর্থন পেলেন তিনি। এটা ঠিক নয়। আমাদের অনেক জনসমর্থন থাকা উচিত।