আবরার হত্যাকারীদের ফাঁসির দাবিতে ইশা ছাত্র আন্দোলন ভোলা দক্ষিণের বিক্ষোভ মিছিল

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ১৪ ২০১৯, ২৩:১৯

মিজানুর রহমান, ভোলা জেলা প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয় (বুয়েট) ‘র মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড ও ভারতের সাথে সকল চুক্তি বাতিল করার দাবিতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ভোলা জেলা দক্ষিণ শাখার উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সোমবার (১৪ অক্টোবর ‘১৯) বিকাল ৪টায় চরফ্যাশন জনতা রোড পূর্ব লঞ্চঘাট আশ্রাফিয়া এসহাকিয়া হাফিজিয়া মাদ্রাসা থেকে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নেতৃত্বে মিছিলটি বের হয়। থানা রোড হয়ে সদর রোড প্রদক্ষিণ করে হাফিজিয়া মাদ্রাসায় গিয়ে এক প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে এটি শেষ হয়।

ইশা ছাত্র আন্দোলন ভোলা জেলা দক্ষিণ শাখার সভাপতি মুহাম্মদ ফয়সাল আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা দক্ষিণ শাখার সভাপতি আলহাজ্ব আলাউদ্দিন তালুকদার বলেন, বুয়েটে ছাত্র আবরার ফাহাদ হত্যায় বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে সুষ্ঠু বিচার করে অভিযুক্ত সন্ত্রাসীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। এবং ভারতের সাথে বাংলাদেশের বৃহৎ স্বার্থে সকল চুক্তি বাতিল করতে হবে।

সভাপতির বক্তব্যে মুহাম্মদ ফয়সাল আহমেদ বলেন, স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়সহ সকল প্রতিষ্ঠানে বাংলাদেশের নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ক্যাম্পাসে ক্যাডার নির্ভর রাজনীতি বন্ধ করতে হবে। এবং দ্রুত আবরার ফাহাদ হত্যার বিচার করে দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, ইসলামী যুব আন্দোলন ভোলা জেলা দক্ষিণের সভাপতি মাওলানা আব্বাসউদ্দিন, সাধারন সম্পাদক নুর রহমান, শ্রমিক আন্দোলন জেলা সভাপতি আঃ কাইয়ুম মুতালেবসহ অন্যান্য নেতৃবৃন্দ।