আন নাজির ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি চিকিৎসা সেবা ও বিনামুল্যে ঔষুধ বিতরণ

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুন ২৯ ২০১৮, ১৮:৩৪

নিজস্ব সংবাদ দাতা:সিলেটের কানাইঘাট উপজেলায় বন্যার্তদের নিয়ে হেলথ কেম্পেইনের আয়োজন করলো “আন নাজির ফাউন্ডেশন” সহযোগীতায় ছিলো সামাজিক সংঘঠন “রুরাল টু আরবান” . ২৯শে জুন শুক্রবার আয়োজিত এ হেলথ কেম্পেইনে দুটি ধাপে সর্বমোট ৭০০ জনের অধিক মানুষকে ফ্রি চিকিৎসা সেবা সহ বিনামুল্যে অষুধপত্র বিতরন করা হয় । আন নাজির ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা হাফিজ মাওলানা আব্দুল কাদির মাহদীর অর্থায়নে এবং রুরাল টু আরবানের সহযোগীতায় আয়োজন করা হয় এই হেলথ সার্ভিসের।

কানাইঘাট উপজেলার রাজাগন্জের সুরমা উচ্চ বিদ্যালয়ে, সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলা এ ধাপে প্রায় ৪০০ এর অধিক মানুষকে ফ্রি চিকিৎসা সেবা প্রধান করা হয়।২য় ধাপটি স্থান পরিবর্তন করে কানাইঘাট উপজেলার উমাগড় প্রাথমিক উচ্চ বিদ্যালয়ে, দুপুর ৩টা থেকে শুরু হয়ে সন্ধা ৬টা পর্যন্ত চলা এ ধাপে আরো ৩০০ এর অধিক মানুষকে ফ্রি চিকিৎসা সেবা প্রধান ও বিনামুল্যে ওষুধ বিতরন করা হয়।

হেলথ কেম্পেইনে ফ্রি চিকিৎসাসেবা প্রধান করেন ডা: মিজানুর রহমান, (আবাসিক সার্জন,অর্থোপেডিক্স বিভাগ) সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ, ডা: কাজী মাহমুদুল হাসান, ইন্টার্ন চিকিৎসক জালালবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতাল, ডা মনিরুজামান মুন্না, ইন্টার্ন চিকিৎসক- জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতাল, ডা এস এম মনিরুজ্জামান- ইন্টার্ন চিকিৎসক- জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতাল,
এছাড়াও উপস্থিত ছিলেন পার্কভিউ মেডিকেল কলেজরে ৫ম বর্ষের ছাত্র, মো ইকবাল হোসেন, ছাত্রী নাবিলা আক্তার, আরো উপস্থিত ছিলেন রুরাল টু আরবানের জেনারেল সেক্রেটারী জাকির হোসেন হেড অব ভলান্টিয়ার কো-অর্ডিনেটর জায়েদ আহমদ জাদু, ভলান্টিয়ার নাজির আহেমদ, ও রামিকা।

সম্পূর্ণ হেলথ কেম্পেইনটির তত্বাবাধায়ান করেন মাওলানা আব্দুল্লাহ আল হাদী, ও হেলথ কেম্পেইনটির বাস্তবায়নে ছিলেন আন নাজির ফাউন্ডেশনের কো-অর্ডিনেটর ও রুরাল টু আরবানের হেলথ সেক্রেটারী মো আবু সাঈদ হেলথ কেম্পেইনের প্রথম ধাপটি আয়োজন করা হয়।