আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো লন্ডন-বাংলাদেশভিত্তিক টেলিভিশন চ্যানেল ‘দ্বীন টিভি’

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ১১ ২০২১, ০৬:৪৫

এহসান বিন মুজাহির: ‘জ্ঞানের আলোয় আলোকিত, মানবতার জন্য নিবেদিত’ স্লোগান নিয়ে লন্ডন-বাংলাদেশভিত্তিক ইসলামি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ‘দ্বীন টিভি’ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো।

৮ ফেব্রুয়ারি (সোমবার) মৌলভীবাজারের শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী বরুণা মাদরাসার কনফারেন্স রুমে কবি মীম সুফিয়ান ও এমাদ আহমদ রবি’র যৌথ উপস্থাপনায় জমকালো আয়োজনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন হয় লন্ডন-বাংলাদেশভিত্তিক টেলিভিশন চ্যানেল ‘দ্বীন টিভি’।

চ্যানেলটির চেয়ারম্যান ব্রিটেনের জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব, মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় অবস্থিত ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া লুৎফিয়া আনওয়ারুল উলুম হামিদনগর বরুণা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শেখ বদরুল আলম হামিদী। ব্রিটেনে বেশ কয়েকটি বাংলা টিভি চ্যানেল চালু আছে। এগুলোর বেশিরভাগই বাংলাদেশের টিভি চ্যানেলের সঙ্গে সম্পর্কিত। কিন্তু ‘দ্বীন টিভি’ পূর্ণাঙ্গ টেলিভিশন চ্যানেলে হিসেবে অনুমোদন পেয়েছে। প্রয়োজনীয় প্রস্তুতি শেষে দ্রুততম সময়ের মধ্যে চ্যানেলটি সম্প্রচারে আসবে বলে জানিয়েছেন টেলিভিশন চ্যানেল দ্বীন টিভি চ্যানেলটির চেয়ারম্যান ব্রিটেনের জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা শেখ বদরুল আলম হামিদী।

তিনি আরও বলেন-‘দীর্ঘ দেড় যুগের বেশি সময় ধরে আমি মিডিয়ায় কাজ করে আসছি। বিভিন্ন সময় আমার বন্ধুমহল, আপনজন একটি ইসলামি মিডিয়া প্রতিষ্ঠার জন্য অনুপ্রেরণা দিয়ে আসছিলেন। তাছাড়া আমি খুব নিবিড়ভাবে একটি টেলিভিশন চ্যানেলে ছয় বছরের বেশি সময় কাজ করার পর বিভিন্ন কারণে সেখান থেকে চলে আসি। তখন থেকেই ইচ্ছা ছিল একটি চ্যানেল প্রতিষ্ঠার। ইন্তেকালের আগে আব্বাজান (রহ.)-এর সঙ্গে বিষয়টি নিয়ে পরামর্শ করি। তিনিও ইতিবাচক মনোভাব প্রকাশ করেন। এভাবেই কাজ শুরু, এখন একেবারে শেষ পর্যায়ে। সবার সমর্থন, দোয়া ও ভালোবাসা পেলে আশা করি পথচলা সহজ হবে।

দ্বীন টিভির উদ্বোধন উপলক্ষে সোমবার বরুণায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিভিন্ন অধিবেশনে আলোচনায় অংশ নেন বরুণা মাদরাসার সদরে মুহতামিম মাওলানা শায়খ সাইদুর রহমান বর্ণভী, আঞ্জুমানে হেফাজতে ইসলাম ইউকের প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা শেখ নূরে আলম হামিদী, আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমির মাওলানা ওলীউর রহমান বর্ণভী, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সাবেক মহাপরিচালক শায়খুল হাদিস অধ্যাপক আল্লামা যুবায়ের আহমদ চৌধুরী, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, বানিয়াচং সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবদাল হোসেন খান, ইসলাম টাইমস সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদ, ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক মাওলানা শাহ নজরুল ইসলাম, বড়লেখা সরকারি ডিগ্রী কলেজের অধ্যাপক মাওলানা আবদুস সবুর, কবি ও ইতিহাস বিশ্লেষক মাওলানা মুসা আল হাফিজ, বার্তা২৪.কম-এর বিভাগীয় প্রধান মুফতি এনায়েতুল্লাহ ও টেলিভিশনের জনপ্রিয় ইসলামি আলোচক মাওলানা গাজী সানাউল্লাহ রাহমানীসহ প্রমুখ।