অবশেষে বেফাক থেকে পদত্যাগ করছেন মাওলানা আব্দুল কুদ্দুস!

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ২৯ ২০২০, ১৭:৩১

একুশে জার্নাল ডেস্ক: গতকাল মঙ্গলবার (২৮ জুলাই) ঢাকায় অনুষ্ঠিত হয়েছে বেফাকের খাস কমিটির বৈঠক। বেফাক দুর্নীতি বিষয়ে চলমান অস্থিরতা নিরসনের উদ্দেশ্যেই বৈঠকটি অনুষ্ঠিত হয়।

উসামা মুহাম্মাদের সুত্রে জানা যায়, বৈঠকের শুরুতে সর্ব সম্মতিক্রমে সদস্যগণ মাওলানা নূর হুসাইন কাসেমীকে সভাপতি হিসাবে মনোনীত করা হয়।

গতকালকের বেফাক খাস কমিটির বৈঠকে মুফতি ফয়জুল্লাহ্ ছাড়া খাস কমিটির প্রায় সকল সদস্যই উপস্থিত ছিলেন।

উক্ত বৈঠকে বেফাকের মহাসচিব আব্দুল কুদ্দুসের এভাবে পদ আঁকড়ে ধরে ঝুলে থাকা নিয়ে অধিকাংশ সদস্যগণই নিন্দা প্রকাশ করেছেন বলে জানা গেছে।

অনেকেই বলেছেন, সারাদেশে এত সমালোচিত হওয়ার পরও এভাবে পদ আঁকড়ে ধরে থাকা চরম লজ্জাজনক। উপস্থিত সিনিয়রদের কেউ কেউ স্পষ্ট জানিয়ে দেন যে, আপনাকে নিয়ে এতো সমালোচনা হয়েছে যে, আপনার সাথে কাজ করা আমাদের জন্য আর সম্ভব হচ্ছে না।

সদস্যগণ সবচে’ বেশী ক্ষোভ প্রকাশ করেন মহাসচিব কর্তৃক হাটহাজারী থেকে আল্লামা আহমদ শফী সাহেবের প্যাড কাণ্ড ঘটানো নিয়ে। উপস্থিত সদস্যগণ মহাসচিব আব্দুল কুদ্দুস ও মাওলানা আনাস মাদানীকে প্যাড বিবৃতি কাণ্ডের কারণ ব্যাখ্যা করার আহ্বান জানালে এ বিষয়ে দু’জনই কোন সদুত্তর দিতে পারেননি বলে জানা যায়।

অনেক আলোচনা পর্যালোচনার পর সিদ্ধান্ত হয়েছে ১৮ ই আগস্ট মজলিসে শূরার বৈঠক অনুষ্ঠিত হবে।

সকলের পক্ষ থেকে মাওলানা আব্দুল কুদ্দুসকে শুরার মিটিংয়ের পূর্বেই স্বসম্মানে পদত্যাগের আহ্বান জানানো হলে তিনি কিছুক্ষণ চুপ থেকে আবারও বলে বসেন যে, হাটহাজারী হযরতকে জানিয়ে পদত্যাগ করবেন।

তার এমন অনড় অবস্থানে সকলেই আফসোস প্রকাশ ও আশ্চর্যবোধ করলে তিনি যথেষ্ট বিব্রতবোধ করেন এবং শেষ পর্যন্ত আগামী মিটিংয়ের আগেই পদত্যাগ করবেন বলে জানান।

সবশেষে মধুপুরের পীর সাহেবের দু’আর মাধ্যমে বৈঠকের সমাপ্তি ঘোষণা করা হয়।