অবমুক্ত করা হলো বাবাকে নিয়ে হৃদয়স্পর্শী ইসলামি সঙ্গীত “প্রিয় বাবা”

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ২৪ ২০২২, ২১:৩১

 

ব্যতিক্রম এক ইসলামী সঙ্গীত ‘প্রিয় বাবা’। এটি ইউটিউবে মুক্তি পাওয়ার পর থেকেই দর্শকহৃদয় ছুঁয়ে যাচ্ছে। যারা দেখছেন তারাই আবেগপ্রবণ হয়ে পড়ছেন। মাহফুজ আহমাদ এর কথা ও সুরে, শিশুশিপ্লী সোহাইলের কন্ঠে, উবায়দুল্লাহর গল্পে তানজিম রেজার মিউজিক ডিরেকশনে, বনি আমিনের ভিডিও ডিরেকশনে ইসলাম এন্ড লাইফের ইউটিউবে রিলিজ করা হয় গত ২১ ই মার্চ। ইসলাম এন্ড লাইফের ব্যানারে ও প্রডাকশনে এ গল্পের বাবা চরিত্রে অভিনয় করেছেন মোঃ উবায়দুল্লাহ, শৈশবের চরিত্রে অভিনয় করেছেন শিশুশিপ্লী আব্দুল্লাহ, বড় ছেলের চরিত্রে অভিনয় করেছেন তাহসিন আহমাদ।

স্বল্পদৈর্ঘ্য সঙ্গিতটি এরই মধ্যে দর্শকের বেশ প্রশংসা পাচ্ছে। মন্তব্যে দেখা যায় দর্শক প্রতিক্রিয়া। শুধু বাংলাদেশ নয়, দেশের বাইরের বাঙালি দর্শকদেরও মন কেড়েছে এই সঙ্গিতটি।

এ ব্যাপারে স্কৃপ্ট ক্রিয়েটর মোঃ উবায়দুল্লাহ বলেন, আসলে যাদের বাবা নেই কেবল তারাই গল্পটির মর্মার্থ পূর্ণরুপে অনুধাবন করতে পারবেন, বাবা হারিয়ে যাওয়ার বেদনা, বাবার স্মৃতিময় মুহুর্তগুলো খুব কষ্ট দেয়, খুব মনে পরে বাবাকে। গল্পে সেরকমই দৃশ্ব দেয়ার চেস্টা করেছি, ছেলে আজ প্রতিষ্ঠিত হয়েছে, কিন্তু বাবা নেই, বাবা কোন এক দূর্ঘটনায় প্রাণ হারায়, সেই ছোট ছেলে থেকে বড় এবং সে আজ প্রতিষ্ঠিতি, বাবার রেখে যাওয়া স্মৃতি তাকে নিরবে নিভৃতে কাদায়, বাবার সাথে খেলা ধূলা করা, বাবা সবসময় চোখে চোখে রাখা, বাবার হাতে প্রতিবেলা খাইয়ে দেয়া সেসব স্মৃতিই তুলে ধরা হয়েছে।

ঠিক তেমনি একটি গল্পে তৈরি হয়েছে বাবাকে নিয়ে স্বল্পদৈর্ঘ্য ইসলামী সঙ্গীত “প্রিয় বাবা” । এরই মধ্যে দর্শকের বেশ প্রশংসা পাচ্ছি।