অপসংস্কৃতির বিরুদ্ধে সোচ্চার আহমদ সুফিয়ানের ‘আমার হাসি’

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ০১ ২০২৩, ১৯:২৫

আমিনুল হক:: আজকের সমাজ ব্যবস্থা একেবারে-ই নাজেহাল। স্মার্টফোনের অপব্যবহারে সয়লাব পুরো বিশ্ব। কোনো শিশু শৈশব থেকে কৈশোরে পা রাখার আগেই ইলেক্টিক ডিভাইসের ঐ রঙিন পর্দার সাথে পরিচিত হয়ে যাচ্ছে। নিষিদ্ধ পল্লীতে হররোজ চলে তার বিচরণ।

এই নিষিদ্ধ সব কাজ থেকে যুব সমাজকে ফিরিয়ে আনতে কিছু তরুণ উদ্যমী নৌজোয়ান ধরেছে মাঝির হাল। চালিয়ে যাচ্ছে তাঁদের অক্লান্ত পরিশ্রম। অসুস্থ সব বিনোদনের প্রতিবাদ স্বরূপ তাঁরা উপহার দিচ্ছে সুস্থ বিনোদন। সমাজের সব অপসংস্কৃতির বিরুদ্ধে তাঁরা সোচ্চার ভূমিকা পালন করছে।চোখে আঙ্গুল দিয়ে ন্যায় অন্যায়ের ফারাক বুঝাচ্ছে মাথামোটা সব জ্ঞানপাপীদের। তাঁদেরই একজন আহমদ সুফিয়ান খাঁন । ‘আমার হাসি’ পেইজের পরিচালক।

‘আমার হাসি’ ফেসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেলের মাধ্যমে বহিঃপ্রকাশ ঘটাচ্ছে তাঁর সুস্থ চিন্তাধারার সকল ইন্তিজাম। জানান দিচ্ছে আগামীর ভবিষ্যত প্রজন্মের জন্য কিছু করার। যারা তাঁর করা ভিডিও থেকে কিছু শিখবে, জানবে। ঘৃণিত সব অলিগলি থেকে বেরিয়ে এসে শুদ্ধ চিন্তার মানুষ হবে। সাচ্চা আদমি হয়ে সমাজে বসবাস করবে। সর্বোপরি দুয়া, আমার হাসি পরিবার সমৃদ্ধ হোক। সমাজের ভালো কাজে অবদান রাখুক সর্বাগ্রে।