অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলে করোনার হানা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ২০ ২০২০, ১২:৪২

যুবা ক্রিকেটারদের করোনা পরীক্ষা শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথম ধাপে অনূর্ধ্ব-১৯ দলের কেউ করোনায় আক্রান্ত না হলেও দ্বিতীয় ধাপে একজন আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্ত যুবা ক্রিকেটারের নাম ইফতেখারুল ইসলাম ইফতি।

বুধবার (১৯ আগস্ট) ইফতির করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। ইফতিকে বিসিবির ব্যবস্থাপনায় আপাতত অ্যাকাডেমি ভবনে আইসোলেশনে রাখা হয়েছে বলে জানান তিনি।

এর আগে, রবিবার (১৬ আগস্ট) প্রথম ধাপে করোনা পরীক্ষার জন্য ১৫ ক্রিকেটারের নমুনা নেওয়া হয়। করোনা পরীক্ষায় সবার ফলাফল নেগেটিভ আসে। দ্বিতীয় ধাপে আরও ১৫ জনের করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় নেগেটিভ আসা সকল যুবা ক্রিকেটারকে বিকেএসপিতে নিয়ে যাওয়া হয়েছে। তৃতীয় ও শেষ ধাপে বৃহস্পতিবার (২০ আগস্ট) আরও ১৬ ক্রিকেটারের নমুনা নেওয়া হবে।

আগামী ২৩ আগস্ট থেকে বিকেএসপিতে শুরু হবে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের ক্যাম্প। ক্যাম্প শুরুর আগে করোনা নেগেটিভ হতে হবে সবাইকে। আর তার অংশ হিসেবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় যুবা ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হচ্ছে। তিন ধাপে যুব দলের খেলোয়াড়, কোচ, সহকারীসহ প্রায় ৬৫ জনের করোনা পরীক্ষা করবে বিসিবি।