অনলাইন টিভি ক্লাব ইউকের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ২৭ ২০২১, ১৮:২৫

অনলাইন টিভি ক্লাব ইউকের উদ্যোগে ২৬ মার্চ দুপুরে ভার্চুয়াল আলোচনার মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (বিবিসিসিআই)-এর সাবেক সভাপতি ও লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মহিব চৌধুরী।

আরটিএন বাংলা টিভির সিইও নুরুল আমিন তারেকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ইউরোপ ব্যুরো প্রধান আসম মাসুম ও ইউকে বিডি টিভির চেয়ারম্যান মকিস মনসুর। স্বাগত বক্তব্য রাখেন জালালাবাদ টিভির সিইও আনোয়ার শাহজাহান।

বাংলাদেশের ৫০তম স্বাধীনতা বার্ষিকীর গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন ইউকে বাংলা প্রেস ক্লাবের সভাপতি কেএম আবুতাহের চৌধুরী, সময় সম্পাদক কবি ও কথাসাহিত্যিক সাঈদ চৌধুরী, এমএএইচ টিভির সিইও মোহাম্মদ আব্দুল হামিদ টিপু, হাওয়া টিভির সেক্রেটারি মাহমুদুর রহমান শানুর, মুক্তবাংলা টিভির চেয়ারম্যান মো: সারওয়ার হোসাইন, পিভি টিভির পরিচালক দেলওয়ার হোসেন শিবলী, এমএস টিভি ইউকের চেয়ারম্যান মুসলিম খান, আরাফা টিভির সিও আনোয়ার হুসাইন, বৃটিশ বাংলা অনলাইন টিভির চেয়ারম্যান জামাল আহমদ, সিলেটী অনলাইনের সিইও আমিনুর চৌধুরী, একুশে জার্নালের সিইও মাসরুর আহমদ বুরহান, এসএ টিভির সিইও আনিসুর রহমান, জয়নাল আবেদীন, আল-আরাফাহ টিভির মডারেটর সামরান ছাবের, সিলেট একাত্তর প্রতিনিধি ইবশাহ চৌধুরী, এম এএইচ টিভির নাছির উদ্দীন, সাংবাদিক আমিনুল ইসলাম মুকুল, কমিউনিটি নেতা ফারুক আহমেদ, কাউন্সিল ফয়জুর রহমান। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন লন্ডন বাংলা প্রেসক্লাবের ইভেন সেক্রেটারী রেজাউল করিম মৃধা।

সভায় প্রধান অতিথি মহিব চৌধুরী অনলাইন টিভি ক্লাব ইউকের সামগ্রীক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে এক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান এবং বস্তুনিষ্ট সাংবাদিকতার বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের সাবেক উপ-প্রধানমন্ত্রী ও ভাইস প্রেসিডেন্ট ব্যারিস্টার মওদুদ আহমদ, মুক্তিযুদ্ধের প্রবাসী সংগঠক ও ভাষা সৈনিক, দৈনিক মানবকণ্ঠের প্রধান সম্পাদক, সরকারের সাবেক উপদেষ্টা কবি জাকারিয়া খান চৌধুরী, সিলেট ৩ আসনের জাতীয় সংসদ সদস্য বৃটেন প্রবাসী মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস সহ সদ্য প্রয়াত জাতীয় নেতৃবৃন্দের রুহের মাগফিরাত ও দেশে-বিদেশে কোভিডে আক্রান্তদের আরোগ্য এবং বাংলাদেশের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।