অনতিবিলম্বে বাংলাদেশে আলেমদের হয়রানী ও গ্রেফতার বন্ধ করতে হবে -সর্বদলীয় বাংলাদেশী মুসলিমস ইউকে

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ১৪ ২০২১, ১৯:২৭

আলেম উলামাদের বিরুদ্ধে সরকারের মিথ্যা মামলা হয়রানী নিপীড়ন গ্রেফতার ও রিমান্ডের তীব্র নিন্দা জানিয়েছে বৃটেনের সর্বদলীয় উলামা সংগঠন বাংলাদেশী মুসলিমস ইউকে

৭ এপ্রিল বুধবার বৃটেনের শীর্ষস্থানীয় উলামা নেতৃবন্দ সংগঠনের সর্বোচ্চ পরিষদের বৈঠকে অবিলম্বে এহেন নিবর্তনমূলক কর্মকান্ড বন্ধ করা এবং আলেম উলামাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য সরকারের প্রতি আহবান জানান।
তাঁরা বলেন, বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তীর রাষ্ট্রীয় অনুষ্ঠানে ভারতের বর্তমান প্রধানমন্ত্রী চরম সাম্প্রদায়িক ও মুসলিম বিদ্বেষী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ করে নিয়ে এসে সরকার ইসলাম এবং দেশপ্রেমিক জনগণের বিরুদ্ধেই নিজেদের অবস্থান তুলে ধরেছে।
কিন্ত ২৬ শে মার্চ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর প্রতি সম্মান প্রদর্শন করে হেফাজত কোন কর্মসূচী না রাখলেও পুলিশ এবং ক্ষমতাসীন দলের সন্ত্রাসী বাহিনী বিনা উষ্কানীতে ঢাকার বায়তুল মোকাররাম মসজিদে মুসল্লীদের উপর আক্রমন চালায় ও পুলিশ গুলি বর্ষন করে । একই ধারাবাহিকতায় হাটহাজারী ও ব্রাম্মনবাড়িয়ায় প্রতিবাদী ছাত্রজনতার উপর পুলিশ গুলি চালিয়ে ২০ জনকে হত্যা করে ও বহু শত আহত করে ।এটি সরকারের ইসলাম বিদ্বেষ ও জনবিরোধী ফ্যাসিবাদী চরিত্রেরই বহি: প্রকাশ মাত্র।

মোদির আগমন বিরুধীতাকারী দেশপ্রেমিক ইসলামপ্রিয় জনগণের উপর সরকার ও তাদের সহযোগি বাহিনীর বর্বরোচিত হামলা ও হত্যার তীব্র নিন্দা জানিয়ে উলামা-মাশায়েখগণ বলেন, সরকার যেভাবে মাদ্রাসাছাত্রদের রক্তে বাংলার মাটিতে রক্তরন্জিত করে স্বাধীনতার রজত জয়ন্তী উদযাপন করেছে তা ইতিহাসের কালো অধ্যায় হয়ে থাকবে।

সভায় উলামায়ে কেরাম তাঁদের গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন,এ সরকার এবং তাদের সেবাদাস সংবাদ মাধ্যম যেভাবে ইসলাম, ইসলামী শিক্ষা ও উলামা সমাজের উপর লাগাতার প্রোপাগান্ডা ও বিষোদগারের নজির স্থাপন করে চলেছে তা বাংলাদেশ থেকে ইসলামকে মিটিয়ে দেওয়ার তাদের গভীর নীলনকশার অংশ মাত্র।

সভায় হেফাজতের নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত সকল সাজানো মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃত উলামায়ে কেরামকে অবিলম্বে মুক্তিদানের আহবান জানান ।

নেতৃবৃন্দ যে কোন ষড়যন্ত্রের মুকাবেলায় বাংলাদেশের সকল স্তরের ও সকল মতের উলামা-মাশায়েখ, ইসলামী সংগঠন ও নেতৃত্বের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

সংগঠনের চেয়ারপারসন মাওলানা এ কে এম সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাওলানা শাহ মিজানুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত এ ভার্চুয়াল সভায় ব্রিটেনের শীর্ষস্থানীয় উলামা-মাশায়েখগণ মধ্যে বক্তব্য রাখেন: ইসলামী শারীয়া কাউন্সিলের চেয়ারম্যান হাফিজ মাওলানা আবু সাঈদ, ইস্ট লন্ডন মসজিদের খতীব শায়খ আব্দুল কাইয়ূম, মাইল এ্যান্ড মসজিদের চেয়ারম্যান মাওলানা জমশেদ আলী,সেন্টার ফর ইসলামিক গাইডেন্স এর চেয়ারম্যান মাওলানা এ কে মওদুদ হাসান, আলহুদা একাডেমি এন্ড ইসলামিক সেন্টারের চেয়ারম্যান মাওলানা আব্দুল কাদির সালেহ,মারকাজুল উলুম লন্ডনের চেয়ারম্যান মাওলানা শোয়াইব আহমদ, আল-আকসা মসজিদের খতিব মাওলানা সাদিকুর রাহমান,মাজাহিরুল উলুমের প্রিন্সিপাল মাওলানা ইমদাদুর রহমান মাদানী,দারুল উম্মাহ মাদ্রাসার সিনিয়র উস্তাদ শায়খ মুমিনুল ইসলাম ফারুকী,ইস্ট লন্ডন মসজিদের ইমাম হাফিজ মাওলানা আবুল হোসাইন খান,মাওলানা শওকত আলী, হাফিজ মাওলানা সৈয়দ তামিম আহমদ,আন্জুমানে আল ইসলাহের নেতা মাওলানা সিদ্দীকুর রহমান চৌধুরী, প্রমূখ।