হালুয়াঘাটের জেলা পরিষদ ডাক বাংলার সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ

একুশে জার্নাল

একুশে জার্নাল

January 16 2020, 00:01

ময়মনসিংহের হালুয়াঘাট উপেজলা পরিষদ সংলগ্ন জেলা পরিষদ ডাক বাংলার সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।

সরেজমিনে দেখা যায়, পুরাতন মরিচা ধরা রড ও নিম্ন মানের সুরকি ব্যবহার করে ঢালাই এর কাজ চালিয়ে যাচ্ছেন ঠিকাদারী প্রতিষ্ঠান ভান্ডারী এন্টারপ্রাইজ। নাম মাত্র কাজ করে প্রায় ২০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন ঠিকাদারী প্রতিষ্ঠানটি।

স্থানীয়রা জানান, জেলা পরিষদের অর্থায়নে ডাক বাংলার নতুন দুইটি কক্ষ নির্মাণ করার জন্য ২০ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করা হয়। পুরাতন মরিচা ধরা রড ও নিম্ন মানের সুরকি ব্যবহার করে ঢালাই কাজ করায় স্থানীয়দের মাঝে মিশ্র প্রতিক্রিয়া বিরাজ করছে। শীঘ্রই প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন স্থানীয়রা।

এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান ভান্ডারী এন্টারপ্রাইজ এর সত্বাধিকারী ফারুক মিয়া এ প্রতিবেদককে মুঠোফোনে জানান, ভান্ডারী এন্টারপ্রাইজ এর নামে কাজটি বরাদ্দ হয়েছে। প্রথমে নতুন দুইটি কক্ষ করার কথা থাকলেও পরবর্তিতে রিভাইসের মাধ্যমে কাজের ধরণ পরিবর্তন করা হয়। স্থানীয় এক ব্যক্তির মাধ্যমে কাজটি করা হচ্ছে। পুরাতন মরিচা ধরা রড ও নিম্ন মানের সুরকি ব্যবহার করে ঢালাই কাজ করার বিষয়টি তিনি অবগত নন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম বলেন, পুরাতন মরিচা ধরা রড ও নিম্ন মানের সুরকি ব্যবহার করে ঢালাই কাজ করার বিষয়টি তিনি অবগত নন। শীঘ্রই ঘটনাস্থল পরির্দশন করে যদি নির্মাণ কাজে নিম্ন মানের সামগ্রী ব্যবহারের সত্যতা পাওয়া যায় তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান।