হত্যাকাণ্ডের তিনদিন পর আবরারের বাড়ি যাচ্ছেছন বুয়েট ভিসি

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ০৯ ২০১৯, ১৩:২৭

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের তিনদিন পর তার বাড়ি কুষ্টিয়ার পথে রওনা হয়েছেন বুয়েটের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম ও তার সফরসঙ্গীরা। বুধবার সকাল ১০টার দিকে তারা রওনা দেন বলে জানা গেছে।

রবিবার সন্ধ্যা ৭টার দিকে হলের একটি রুমে ডেকে নেওয়া হয় আবরারকে। এর কিছুক্ষণ পর থেকেই তার উপর চলে অমানুষিক নির্যাতন। শেষে রাত সাড়ে ৩টায় তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। ওইদিন রাতেই তাকে নেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজের মর্গে। সোমবার রাত ১০টার দিকে ঢাকায় বুয়েট প্রাঙ্গণে আবরারের প্রথম জানাজা হয়েছিল। দাফন মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সম্পন্ন হয়েছে। এসব ঘটনার কোনোটিতেই ছিলেন না উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম। এমনকি আন্দোলনে শিক্ষার্থীরা কাছে পাননি উপাচার্যকে। ঘটনা শেষ হওয়ার তিনদিন বুধবার কুষ্টিয়ায় আবরারের পরিবারের সঙ্গে দেখা করতে রওনা হয়েছেন বুয়েটের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।

বুয়েট ছাত্র আবরার হত্যার ৪১ ঘণ্টা পর্যন্ত শিক্ষার্থীদের সঙ্গে দেখা না করা, আবরার যে হলে হত্যার শিকার হয়েছিলেন, সেখানে না যাওয়া এবং জানাজায় অংশ না নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন বুয়েটের উপাচার্য। এ নিয়ে সমালোচনার মধ্যেই আজ তিনি কুষ্টিয়ার উদ্দেশে রওনা দিয়েছেন।

একুশে জার্নাল/ইএম