স্বাস্থ্যবিধি মেনে হল খোলার দাবি হাবিপ্রবি ছাত্রলীগের

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১৩ ২০২০, ২২:১২

হাবিপ্রবি প্রতিনিধিঃ

স্বাস্থ্যবিধি মেনে হল খোলার দাবি জানিয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শাখা ছাত্রলীগ।

রোববার(১৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর এক চিঠিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে এ আহ্বান জানানো হয়।

চিঠিতে বলা হয়,আমরা বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতাকর্মীবৃন্দ আপনার সদয় অবগতির জন্য জানাচ্ছি যে,সেশনজট নিরসনে এবং প্রতিযোগিতা মূলক পরীক্ষায় শিক্ষার্থীদের অংশগ্রহণের প্রেক্ষিতে দ্রুত সময়ে পরীক্ষা নেওয়া জরুরি এবং পরীক্ষা গ্রহণের বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন সুস্পষ্ট মতামত জানিয়েছে। কিন্তু শিক্ষার্থীদের জন্য হলে থাকার বিষয়টি সুনিশ্চিত করা প্রয়োজন। বিশেষ করে নারী শিক্ষার্থী ও নিম্নবিত্ত পরিবারের সন্তান বিশ্ববিদ্যালয়ে সংখ্যা গরিষ্ঠ শিক্ষার্থীদের জন্য আবাসিক হল সমূহ স্বাস্থ্য বিধি মেনে খুলে দেওয়া প্রয়োজন এবং এতে করে করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের আর্থিক সামর্থ্য রক্ষা হবে।

চিঠিতে আরও বলা হয়,আমরা মনে করি পরীক্ষার্থীদের জন্য হল উন্মুক্ত করে,স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে,সঠিক রূপকল্প ও বিভিন্ন স্তরে পরীক্ষা গ্রহণ করা বাস্তবসম্মত, ন্যায়ানুগ এবং পাবলিক বিশ্ববিদ্যালয় মর্যাদার জন্য উত্তম সমাধান। অতএব, শিক্ষার্থীদের স্বার্থ-প্রত্যাশা, অধিকারের আলোকে হল খুলে দিয়ে এবং স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে পরীক্ষা গ্রহণের যাবতীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোর্শেদুল আলম রনি,শেখ রাসেল সম্প্রসারণ হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ধনেশ চন্দ্র পাল,শেখ রাসেল সম্প্রসারণ হল শাখা ছাত্রলীগের সদস্য মোঃ রিয়াদ খান,ডরমিটরি-২ হল শাখা ছাত্রলীগের সদস্য ইলিয়াস দেওয়ান,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগ নেতা সাজেদুর রহমান সৈকত,তাজউদ্দীন আহমদ হল শাখা ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম সজল এর নেতৃত্বে চিঠিটি প্রেরণ করা হয়।