স্ত্রীর কাছে গোপন করে প্রেমিকার সঙ্গে ইতালি ভ্রমণ, করোনায় আক্রান্ত যুবক

স্ত্রীর কাছে গোপন করে প্রেমিকার সঙ্গে ইতালি ঘুরতে গিয়েছিলেন এক যুবক। আর সেখানেই তিনি করোনাভাইরাসে আক্রান্ত হলেন।
বছর তিরিশের ব্রিটেনের ওই যুবক আপাতত কোয়ারেন্টাইনে। স্ত্রী বুঝতেই পারছেন না, কীভাবে স্বামীর দেহে সংক্রমিত হলো এই রোগের জীবাণু।

কারণ স্ত্রীকে তিনি জানিয়েছিলেন, ব্যবসার কাজে ব্রিটেনেরই অন্য এক জায়গায় যাচ্ছেন তিনি। কিন্তু শরীরে কোভিড-১৯ এর উপসর্গ দেখামাত্র ভয় পেয়ে যান ওই যুবক।

দেরি না করে ইংল্যান্ডের জনস্বাস্থ্য সংযোগকারীকে গোটা ঘটনা খুলে বলেন তিনি। জানান, যে করোনার আতঙ্কের মধ্যেই ইতালি উড়ে গিয়েছিলেন তিনি। আরও জানান, প্রেমিকাকে সঙ্গে নিয়েই সেখানে ছিলেন। আর সেখান থেকেই এই মারণঘাতি ভাইরাস ছড়িয়েছে তার শরীরে। তাকে পরীক্ষা করে করোনা পজিটিভ বলেই জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ওই ব্যক্তির স্ত্রীকে আপাতত বাড়িতেই কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। যিনি এখনও জানেন, বিজনেস ট্রিপে গিয়েই স্বামী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তবে হাসপাতাল সূত্র জানিয়েছে, ওই ব্যক্তির শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তিনি সংক্রমণমুক্ত হয়ে যাবেন বলেই আশা। কিন্তু করোনার আতঙ্কের মধ্যেও তিনি বেশি চিন্তিত পরকীয়া সম্পর্ক নিয়ে। গোটা ঘটনা স্ত্রী জানতে পারলে, পানি কোন দিকে গড়াবে, তা আন্দাজ করেই প্রতিনিয়ত ভয় পাচ্ছেন তিনি।

চীন থেকেই প্রায় গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে এই মারণ ভাইরাস। কিন্তু সম্প্রতি চীনের চেয়েও খারাপ অবস্থা ইউরোপের। বিপর্যস্ত ইতালি।

গত ১২ মার্চ থেকে গোটা ইতালি লকডাউন ঘোষণা করা হয়েছে। এমন পরিস্থিতিতে ওই ব্যক্তি ইতালি যাওয়ায় তার দায়িত্বজ্ঞানহীনতা নিয়েও উঠেছে প্রশ্ন। তবে তার প্রেমিকাও করোনায় আক্রান্ত কি না, তা জানা যায়নি। কারণ ওই ব্যক্তি কোনওভাবেই তার প্রেমিকার নাম প্রকাশ করতে রাজি নন।