সৌদিতে ভুল ঈদ পালন: দাবী পাকিস্তানি সংবাদ মাধ্যমের

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুন ১২ ২০১৯, ১৪:৫৬

আন্তর্জাতিক ডেস্ক

সৌদি আরবে ৩ জুন (সোমবার) সন্ধ্যায় পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তবুও তারা ৪ জুন পবিত্র ঈদ-উল-ফিতর পালন করেছে। দেশটির এ ঈদ পালন ছিল ভুল। তাই রমজানের রোজা ভেঙ্গে ভুল ঈদ করার কারণে সৌদি সরকার ১৬০ কোটি রিয়াল কাফফারাও দিয়েছেন বলে দাবি করেছেন পাকিস্তানি সংবাদ মাধ্যম টুয়ান্টিফোর নিউজ। খবর দ্য ইসলামিক ইনফরমেশন ডটকম (theislamicinformation.com)

এ নিউজ চ্যানেল দাবি করেছে, সৌদি ভুল ঈদ করেছে। এ কারণে তারা ১৬০ কোটি সৌদি রিয়াল কাফফারা দিয়েছে। যদিও বিষয়টি প্রকাশ্যে স্বীকার করেনি সৌদি কতৃপক্ষ। তবে এই কাফফারা অর্থ কাকে বা কাদেরকে দেয়া হয়েছে খবরে তা উল্লেখ করা হয়নি।

ইসলামিক ইনফরমেশন ডটকম আরো উল্লেখ করে যে, পাকিস্তানের প্রায় সব সংবাদ মাধ্যমে সৌদি আরবের ভুল চাঁদ দেখার সংবাদ প্রকাশ করেছে। পাকিস্তানের সংবাদ মাধ্যমগুলোতে এ খবর ছড়িয়ে পড়লেও সৌদি আরব এ বিষয়ে কোনো আপত্তি বা মন্তব্য করেনি।

এদিকে ভুল ঈদ পালন করায় সৌদি আরবের ১৬০ কোটি রিয়াল কাফফারা দেয়ার বিষয়টি দেশটির কোনো সংবাদ মাধ্যম প্রকাশ করেনি এবং তাদের চাঁদ দেখায় ভুল ছিল তাও স্বীকার করেনি।

উল্লেখ্য যে, www.unewstv.com নামে একটি চ্যানেলে এ খবর সম্পর্কিত একটি ভিডিও আপলোড করা হলেও সেটি এখন সচল নয়।

সূত্র

Saudi Arabia Admits Sighting Wrong Eid Moon, Pays 1.6 billion Kafarra