সিলেটে সীমিতাকারে হবে শাহজালাল (র.)’এর ওরস; অংশ নিতে পারবেন না ভক্তবৃন্দ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ৩০ ২০২০, ১৯:৩৮

সিলেটে হজরত শাহজালাল (রহ.) এর মাজারে পবিত্র ওরস অনুষ্ঠিত হবে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে। অতীতের মতো এবার জাঁকজমক আয়োজন থাকবে না। ওরসে অংশ নিতে ভক্ত আশেকানরা দরবার শরীফে একত্রিত হতে পারবেন না।

দরগাহ-ই হজরত শাহজালাল মাজারদ্দে ইয়ামনী (রহ). সিলেটের সরেকওম (মোতাওয়াল্লী) ফতেহ উল্লাহ আল আমান এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘নভেল করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে বিশ্বস্বাস্থ্য সংস্থার পরামর্শ মোতাবেক সরকার কর্তৃক মহামারীর প্রকোপ নিয়ন্ত্রণের লক্ষ্যে বিভিন্ন এলাকা লকডাউনসহ সামাজিক দূরত্ব বজায়ের ওপর গুরুত্ব আরোপ করা হয়েছে। প্রতিদিন সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় অন্যান্য বছরের মতো পবিত্র ওরস আয়োজন করা কঠিন হবে। জনগণের স্বাস্থ্য ও নিরাপত্তার স্বার্থে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে চলা, করোনাভাইরাসজনিত মহামারীর বিস্তার রোধ এবং জনস্বাস্থ্য সচেতনার বিষয়টি বিবেচনায় রেখে আগামী ১১ ও ১২ জুলাই অনুষ্ঠিতব্য হজরত শাহজালাল মাজারদ্দে ইয়ামনী (রহ.) এর ৭০১তম পবিত্র ওরস মোবারক বিগত বছরগুলোর ন্যায় এই বছর উদযাপিত হবে না। কোভিড-১৯ রোগের সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণের চলমান ঝুঁকি বিবেচনায় রেখে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এ অবস্থায় ভক্ত ও আশেকানদের দরবার শরীফে একত্রিত না হতে বিশেষভাবে অনুরোধ জানান তিনি। নিজ নিজ অবস্থানে থেকে দোয়ার মাধ্যমে পবিত্র ওরস মোবারকে অংশ নিতে তিনি সবার প্রতি অনুরোধ জানিয়েছেন।