সিলেটে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ ; আহত অর্ধশত

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ০৯ ২০১৯, ১৭:০২

নবগঠিত সিলেট জেলা ও মহানগর যুবদলের আহ্বায়ক কমিটি বাতিল এবং সিলেট বিএনপি পরিবারকে দালালদের হাত থেকে রক্ষা করার দাবিতে শনিবার (৯ নভেম্বর) দুপুর ২টায় বিএনপি ও অঙ্গসংগঠনগুলোর যৌথ উদ্যোগে নগরীর মিরাবাজার থেকে এক বিশাল বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

মিছিল উপলক্ষ্যে দুপুর থেকে নগরীর বিভিন্ন প্রান্ত থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মিরাবাজারে জমায়েত হয়।

এ সময় কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সেলিম মিয়া ও সোবহানীঘাট পুলিশের ইনচার্জ অনুপ কুমার দেবের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ মিরাবাজারে জমায়েতকৃত নেতাকর্মীদের মিছিলে দফায় দফায় বাঁধা দেয়। পরে উপস্থিত নেতাকর্মীদের নিয়েই মিছিল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মিরাবাজার থেকে শহীদ মিনার অভিমুখী মিছিল শুরু করে। পথিমধ্যে নাইওরপুল, নয়াসড়ক, সোবহানীঘাট, ধোপাদিঘীরপাড়, জেলরোডসহ বিভিন্ন জায়গায় পুলিশ বিক্ষোভ মিছিলের উপর লাঠিচার্জ শুরু করে। এতে বিএনপি ও অঙ্গসংগঠনের ৫০ জন নেতাকর্মী আহত হয়।

আহতরা হলেন- রিনুক আহমদ, মুহিবুর রহমান মুহিন, নুরুল আমিন, রনি আহমদ, সেলিম আহমদ, ইমন আহমদ, মুর্শেদ আলম, জুনেদ আহমদ প্রমুখ।