সাভারে শ্রমিক নেতা অপহরণ ও হত্যা চেষ্টার বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ১৩ ২০২১, ১৫:৪৯

মোহাম্মদ ইয়াসিন,সাভার: ঢাকার সাভারে শ্রমিক নেতা রতন হোসেন মোতালেবকে অপহরন ও হত্যা চেষ্টার অভিযোগে রাজু আহমেদ সহ অভিযুক্তদের জামিন আদেশ বাতিল করে গ্রেপ্তার ও বিচারের দাবীতে প্রতিবাদ সমাবেশ করেন সাভার-আশুলিয়ার

শুক্রবার(১৩আগস্ট)সাভারের ঢাকা আরিচা মহাসড়ক সংলগ্ন ধসে পড়া রানা প্লাজার সামনে টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন এর ব্যানারে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে উপস্থিত নেতাকর্মীরা শ্রমিক নেতা রতন হোসেন মোতালেবের অপহরণ ও হত্যা চেষ্টাকারী কথিত যুবলীগ নেতা রাজু আহমেদ ও তার সহযোগীদের অনতিবিলম্বে গ্রেপ্তার ও জামিন নামঞ্জুর করে প্রশাসনের কাছে শাস্তি দাবি করেন ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর ও টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি আবুল হোসেন।

উল্লেখ্য গত ৩০ জুলাই রাত আনুমান রাত ৯.৪০ মিনিটে টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন সাভার আশুলিয়া ধামরাই শিল্পাঞ্চল কমিটির সাংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতালেব কে তার বাসার সামনে থেকে অজ্ঞাত একদল সন্ত্রাসী জোরপূর্বক টানা হেচড়া করে একটি সাদা রং এর মাইক্রোবাসে করে উঠিয়ে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।

পরে গত ৩১ জুলাই শ্রমিক নেতা রতন হোসেন মোতালেব এর স্ত্রী সুলতানা পারভীন বাদী হয়ে সাভার মডেল থানায় একটি অভিযোগ দায়ের করলে থানা পুলিশের সহযোগিতায় দীর্ঘ ২০ ঘন্টা পর আশুলিয়া থানা পুলিশের আশুলিয়া কলেজ এলাকায় অবস্থিত পুলিশ ক্যাম্পে থেকে উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়ার পর তার কাছে থেকে জানা যায় রাজু বাহিনীর সদস্যরা তাকে তুলে নিয়ে আশুলিয়ার গৌরীপুরের রাজু মার্কেট এলাকার একটি সিমেন্টের হলারের কারখানায় আটকে রেখে অমানবিকভাবে শারীরিক ও মানসিক নির্যাতন চালানো পর প্রাণনাশের হুমকি ধামকি দিয়ে শ্রমিক নেতা রতন হোসেন মোতালেব এর কাছে থেকে রাজু আহমেদ বাহিনী তাকে অপহরণ ও হত্যা চেষ্টা চালাননি বলে একটি ভিডিও বক্তব্য রাখে।

এঘটনায় গত ১ আগস্ট শ্রমিক নেতা রতন হোসেন মোতালেব এর স্ত্রী সুলতানা পারভীন বাদী হয়ে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন (মামলা নং ০২)।

প্রতিবাদ সমাবেশে উপস্থিত শ্রমিক নেতারা অপহরণ ও হত্যা চেষ্টার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বক্তব্যে বলেন,গত ৩০ তারিখে শ্রমিক নেতা রতন হোসেন মোতালেবের অপহরণ ও হত্যা চেষ্টাকারী আশুলিয়ার গৌরীপুর এলাকার কথিত আওয়ামী লীগ ও যুবলীগ সহ অঙ্গ সংগঠনের নাম ব্যবহার করে রাজু বাহিনীর প্রধান সন্ত্রাসী রাজু আহমেদ সহ সকল দোষীদের জামিন আদেশ বাতিল ও গ্রেফতার করে বিচারের আওতায় আনা না হলে সাভার আশুলিয়ায় কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবো আর এই দায়ভার প্রশাসন ও সরকারকেই নিতে হবে‌।

প্রতিবাদ সমাবেশ আরো উপস্থিত ছিলেন, টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক তপন সাহা, ঢাকা জেলা কমিটির সভাপতি মিজানুর রহমান, সাভার আশুলিয়া ধামরাই শিল্পাঞ্চল কমিটির সভাপতি শাহ্ আলম, বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের সভাপতি রফিকুল ইসলাম সুজন, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন ঠান্ডু, পারভীন আক্তার, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাভার আশুলিয়া শিল্পাঞ্চল কমিটির সভাপতি সৌমিত্র কুমার, সাধারণ সম্পাদক আহমেদ জীবন,শ্রমিক নেতা অরবিন্দ বেপারী বিন্দু, গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সাভার থানা কমিটির সভাপতি কবির হোসেন মনিরসহ বিভিন্ন সাভার আশুলিয়ার শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।