সাজ্জাদ হোসাইন চট্টগ্রামের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ১৫ ২০১৯, ১৬:০৩

গত ১৩ মে, সোমবার, ঘোষিত হলো বাংলাদেশ ছাত্রলীগের ৩০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি। কমিটিতে বৃহত্তর চট্রগ্রাম থেকে ৩ জন সহ সভাপতি ১ জন সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন পদে ১৬ জন স্থান পেয়েছিলেন।
তন্মধ্যে চট্টগ্রাম থেকে একমাত্র সাংগঠনিক সম্পাদক পদ পেয়েছেন সাজ্জাদ হোসাইন। তিনি কেন্দ্রীয় কমিটিতে ২ নং সাংগঠনিক সম্পাদক পদে মনোনীত হন। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর হরমান হলের আবাসিক ছাত্র। বাড়ি চট্টগ্রামের বহদ্দারহাট।

বিগত একাদশ সংসদ নির্বাচনে তিনি চট্রগ্রাম বিভাগের ছাত্রলীগের নির্বাচন পরিচালনা কমিটি সমন্বয়কের দ্বায়িত্ব পালন করেছিলেন। গত মার্চের ১১ তারিখ ডাকসু নির্বাচনেও তিনি নির্বাচন পরিচালনার দ্বায়িত্ব পালন করেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে ছাত্র রাজনীতির চর্চা। স্বচ্ছ, পরিচ্ছন্ন ও মানবিক রাজনীতি চর্চার কারণে রয়েছে উনার অনেক জনপ্রিয়তা।

উল্লেখ্য, ২০১৮ সালের ১১ ও ১২ মে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। ৩১ জুলাই আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা সাংগঠনিক অর্পিত ক্ষমতাবলে রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি এবং গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন।
পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি হয়েছেন ৬১ জন, যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন ১১ জন, সাংগঠনিক সম্পাদকের পদ পেয়েছেন ১১ জন। এছাড়া বিষয়ভিত্তিক সব সম্পাদক এবং সহ সম্পাদক ও উপ-সম্পাদকের নামও ঘোষণা করা হয়।