সরকার চাইলে দুই কোটি ভ্যাকসিন দিতে পারি: ভিপি নুর

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ০৬ ২০২১, ২২:১২

মহামারীর এ সময়ে লকডাউনের চেয়ে ভ্যাকসিনেশনে সরকারের গুরুত্ব দেয়া উচিত। কিন্তু সরকার সেটা না করে লকডাউন দিয়ে মানুষ মারছে। লকডাউনে লক্ষ লক্ষ মানুষ অনাহারে, অর্ধাহারে দিন কাটাচ্ছে,সরকার সেসব নিয়ে ভাবছে না। তারা চীনের কাছ থেকে ১০ ডলারে ভ্যাকসিন কিনতে পারে অথচ জাফরুল্লাহ চৌধুরীর কাছ থেকে ৮ ডলারে ভ্যাকসিন নিচ্ছে না মন্তব্য করে ডাকসুর সাবেক ভিপি ও ছাত্র, যুব,শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক নুরুলহক নুর বলেন রাশিয়ার সাথে ভ্যাকসিন কেনার বিষয়ে সরকার কোন চুক্তি করতে পারেনি। কারণ, রাশিয়া ভ্যাকসিনকে প্রাইভেটাইজেশন করে দিয়েছে।

ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান জাফরুল্লাহ চৌধুরীর পূর্ব পরিচিত হওয়ায় জাফরুল্লাহ চৌধুরীর মাধ্যমে বাংলাদেশকে ৮ ডলারে দু’কোটি স্পুটনিক ভ্যাকসিন দিতে চায়। তবে সরকার জাফরুল্লাহ চৌধুরীর সাথে কথা না বললে সেটা তারা পাবে না। জাফরুল্লাহ চৌধুরীকে বললে ১ সপ্তাহের মধ্যে দু’কোটি ভ্যাকসিন পাবে।

আমি দায়িত্ব নিয়ে বলছি, সরকার বললে দুই কোটি ভ্যাকসিন দিতে পারবো। জাফরুল্লাহ চৌধুরীর সাথে এ বিষয়ে বিকেলেই আমার কথা হয়েছে। সমস্যা হচ্ছে এ সরকার তো ভিন্নমতের কারো কথা, পরামর্শ শোনে না। সব জায়গায় রাজনীতি খুঁজে মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। যা গণহত্যার শামিল বলেও মন্তব্য করেন ডাকসুর সাবেক ভিপি ও ছাত্র,যুব,শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক নুরুলহক নুর।