সকল ষড়যন্ত্র মোকাবেলা করে খেলাফত প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে হবে: জালালুদ্দীন আহমদ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ৩১ ২০২০, ২৩:৫০

বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেন, ভাস্কর্যের নামে সারাদেশে মূর্তি ও পৌত্তলিকতার সংস্কৃতি চালু করার অপপ্রয়াস চালানো হচ্ছে। এদেশে মূর্তি সংস্কৃতি চালু করলে জনগণ তা মেনে নিবে না। ভাস্কর্য ইস্যুতে সরকারি দলের নেতাকর্মীদের লম্ফঝম্প ও ইসলাম বিরোধী অপতৎপরতা জনগণ দেখেছে। আমরা ধৈর্য ও সহনশীলতার পরিচয় দিচ্ছি। ধৈর্য্যের বাধ ভেঙে গেলে ইসলাম বিরোধী অপশক্তিরা পালানোর পথ খুঁজে পাবে না। তিনি আরো বলেন, আলেম-উলামাদের কটুক্তি, ওয়াজ মাহফিলে বাধা প্রদান, কতিপয় রাজনৈতিক নেতাদের ইসলামের অপব্যাখা, ধারাবাহিকভাবে আলেমদের নামে মিথ্যা মামলা। এসব অবিচার ও জুলুম আর সহ্য করা হবে না। এগুলো বন্ধ না হলে দেশের জনগণকে সাথে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তুলা হবে।

মাওলানা জালালুদ্দীন আহমদ আরো বলেন, দেশে আজ বাক স্বাধীনতা বলতে কিছুই নেই। বিরোধী দল ও মতের যৌক্তিক সমালোচনা সহ্য করার মত ক্ষমতাটুকু আজ সরকার ও সরকারী দলের কর্মীরা হারিয়ে ফেলেছে। সরকার এই ভিন্নমত দমনের পথ থেকে ফিরে না আসলে পরিণতি শুভ হবে না। তিনি বলেন, সুখী, সমৃদ্ধ, সুশাসন ও ইনসাফভিত্তিক দেশ গড়তে খেলাফত রাষ্ট্রব্যবস্থা কায়েম করতে হবে। একমাত্র ইসলামী খেলাফত রাষ্ট্রব্যবস্থাই মানুষের কল্যাণ বয়ে আনতে পারে। তাই সকল ষড়যন্ত্র মোকাবেলা করে খেলাফত প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে হবে।

৩১ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগরীর উদ্যোগে ১ থেকে ৩১ ডিসেম্বর দাওয়াতী মাসে দলে যোগদানকারী নবাগত সদস্যদের সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগরী শাখার সভাপতি মাওলানা গাজী রহমত উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা এমরান আলমের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল আজিজ, সিলেট জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ ইকবাল হুছাইন, স্পেন শাখার সভাপতি মাওলানা আব্দুল কাদির আল মাহদী। আরো বক্তব্য রাখেন, জেলা শাখার সহসভাপতি মাওলানা অধ্যক্ষ জাহিদ উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আতিকুর রহমান, সহসাধারণ সম্পাদক ডা. মোস্তফা আহমদ আজাদ, মহানগর সহসাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল গাফফার, সাংগঠনিক সম্পাদক মাওলানা সানা উল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা রেজাউল হক, জেলা প্রশিক্ষণ সম্পাদক মুফতি মুহাম্মদ মাহবুবুল হক, মহানগর প্রচার সম্পাদক হাফিজ মাওলানা এখলাছুর রহমান, জেলা অফিস ও প্রচার সম্পাদক মুফতি সৈয়দ নাছির উদ্দিন আহমদ, মহানগর নির্বাহী সদস্য মাওলানা ইলিয়াছ আহমদ, মাওলানা আব্দুল মালিক, মাওলানা আব্দুল হোসাইন, হাফিজ হারুনুর রশীদ, মাওলানা আনোয়ারুল হক, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা সামছুল ইসলাম, মাওলানা ফয়জুন নূর,মাওলানা সাইদুর রহমান, মুহাম্মদ হারুনুর রশীদ, শাহপরান থানা সভাপতি মাওলানা আব্দুল হামিদ প্রমুখ।

আলোচনা সভা শেষে হাজী মখলিছুর রহমান ফাউন্ডেশন ও খাদিমুল কওম ফাউন্ডেশনের পক্ষ এবং বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগরীর ব্যবস্থাপনা দরিদ্রদের মধ্যে শতাধিক শীতবস্ত্র বিতরণ করা হয়।