সংস্পর্শহীন,প‌রিচ্ছন্ন থাকাই ক‌রোনা প্র‌তি‌রো‌ধের হা‌তিয়ার; এম রেজাউল করিম চৌধুরী

আবদুল জলিল 

চান্দগাঁও ওয়া‌র্ডের বি‌ভিন্ন মস‌জিদ ও আশপা‌শের এলাকায় জীবানু নাশক ওষুধ ছিটা‌নোর সময় রেজাউল ক‌রিম চৌধুরী।

নিত্য প্র‌য়োজনীয় দ্রব্যা‌দির অতি‌রিক্ত মজুদ ক‌রে বাজা‌রের উপর চাপ সৃ‌ষ্টি না করার জন্য সক‌লের প্র‌তি অনু‌রোধ জা‌নি‌য়ে‌ছেন মহানগর আওয়ামী লী‌গের সি‌নিয়র যুগ্ম- সাধারণ সম্পাদক বীর মু‌ক্তি‌যোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল ক‌রিম চৌধুরী।

বুধবার ২৫ মার্চ নগরীর ৪১ ওয়া‌র্ডে স‌চেতনতা মূলক কার্যক্রম প‌রিচালনার অংশ হি‌সেবে ৪নং চান্দগাঁও ওয়া‌র্ডের বি‌ভিন্ন মস‌জিদ ও আশপা‌শের এলাকায় জীবানু নাশক ওষুধ ছিটা‌নোর পর তি‌নি এ অনু‌রোধ জানান।

এসময় তি‌নি পারস্প‌রিক সংস্প‌র্শের কার‌নে ক‌রোনা ভাইরাসের সংক্রমন ঠেকা‌তে সরকারী নি‌র্দেশনা মোতা‌বেক নিরাপদ জীবন যাপন করার পাশাপা‌শি দি‌নে এ‌নে দি‌নে খাওয়া লো‌কে‌দের খাদ্য সহায়তায় আ‌রো বেশী ক‌রে এ‌গি‌য়ে আসতে বিত্তবান‌দের আহ্বানও জানি‌য়ে‌ছেন। তিনি আরো বলেন, আমা‌দেরকে জীবানুমুক্ত থে‌কে রোগ প্র‌তি‌রো‌ধের শারী‌রিক সক্ষমতা‌কে টি‌কি‌য়ে রাখতে হ‌বে। প‌রিস্কার, প‌রিচ্ছন্ন ও প্র‌টে‌ক্টিভ জীবন য‌াপন কর‌তে হ‌বে।

প্রবাসীদের উ‌দ্দে‌শ্যে তি‌নি ব‌লেন, আপনারা কখ‌নোই নি‌জে‌দের অসহায় বা অব‌হেলার স্বীকার ম‌নে কর‌বেননা। আপনা‌দের উপর অন্যায় হ‌চ্ছে ম‌নে করে য‌দি আপনারা কষ্ট পান তা‌তে আমরাও কষ্ট পাই।২৫ মার্চ কা‌লো রা‌তে পা‌কিস্তানী হানাদার‌দের নারকীয় তান্ড‌বে শহীদ ও ভুক্ত‌ভোগী‌দের প্র‌তি শ্রদ্ধা জা‌নি‌য়ে তি‌নি আ‌রো ব‌লেন, একজন মু‌ক্তি‌যোদ্ধা হি‌সে‌বে আ‌মি বলব, দেশমাতৃকার স্বাধীনতার প্র‌য়োজ‌নে এ‌দে‌শের গ‌র্বিত সন্তা‌নেরা প‌রিবার প‌রিজন‌দের ছে‌ড়ে যু‌দ্ধে গি‌য়ে‌ছি‌লেন। খে‌য়ে না খে‌য়ে ব‌নে বাদা‌রে ঘু‌রে বে‌ড়ি‌য়ে‌ছেন, দৃঢ় ম‌নোবল নি‌য়ে শত্রু বা‌হিনীর আধু‌নিক অ‌স্ত্রের মু‌খে সী‌মিত রসদ নি‌য়ে যুদ্ধ মোকা‌বেলা ক‌রে‌ছেন। আর প্রবাসীরা দে‌শের অর্থ‌নৈ‌তিক মু‌ক্তির সংগ্রা‌মে তেমনই এক একজন যোদ্ধা। ক‌রোনা মোকা‌বেলায় সঙ্গ নি‌রো‌ধে থাকা প্রবাসী‌দের দীর্ঘ ত্যা‌গের সা‌থে আ‌রো ম‌হিমা যুক্ত ক‌রে‌ছে। তা‌দের যেন আমরা সম্মা‌নের চো‌খে দে‌খি। এসময় ০৬ নং পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ শামসুল আলম, সহ- সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ সেলিম উল্লাহ, কাউন্সিলর প্রার্থী লায়ন এম. আশরাফুল আলম ও যুবলীগ নেতা জাবেদুল ইসলাম জাবেদ তার সা‌থে উপস্থিত ছিলেন।