শ্রীমঙ্গল প্রেসক্লাবের ইফতার মাহফিলে বিভিন্ন পেশাজীবীদের মিলনমেলা

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ২২ ২০১৯, ১৬:৫৩

মাদক এবং জঙ্গিবাদ নির্মূলে ধর্মীয় অনুশাসনের বিকল্প নেই-উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি

এহসান বিন মুজাহির : প্রতি বছরের মতো এবারও বড় আয়োজনে সুধীজনদের মিলনমেলায় এতিহ্যবাহী শ্রীমঙ্গল প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। চায়ের রাজধানী খ্যাত মৌলভীবাজা শ্রীমঙ্গলে অবস্থিত গ্রান্ড সুলতার টি রিসোর্ট অ্যান্ড গলফ্ এর বলরুম-এ (রশনী মহল) অনুষ্ঠিত ইফতার মাহফিল পরিণত হয়েছিল বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মিলনমেলায়। প্রশাসনিক কর্মকর্তা, শিক্ষাবিদ, রাজনৈতিক, ব্যবসায়ী, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবীদের মিলনমেলা বসে।

দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন-জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি, সাবেক চীফ হুইপ উপাধ্যক্ষ আলহাজ্ব ড. মো. আব্দুস শহীদ এমপি। তিনি বক্তব্যে বলেন-রোজা আত্মিক নিয়মানুবর্তিতা শেখার একটি প্রধান উপায় যা মানুষকে নৈতিক শৃঙ্খলার শিক্ষা দেয়। মাহে রমজানের মূল্যবোধ আমাদেরকে সাম্য, মৈত্রী, ঐক্য, সংযম ও সহনশীলতা প্রদর্শনের শিক্ষা দেয়। তিনি আরও বলেন-মাদকের কুফলে যুব সমাজ নষ্ট হচ্ছে, বাড়ছে নানা অপরাধ। ব্যক্তি, পরিবার ও সমাজজীবন থেকে মাদকদ্রব্যকে উৎখাত এবং মাদকাসক্তি নির্মূল করতে হলে আইন প্রয়োগের পাশাপাশি দরকার মানুষের বিবেক ও মূল্যবোধের জাগরণ, সচেতনতা বৃদ্ধি। এর জন্য প্রয়োজন প্রত্যেক ধর্মপ্রাণ ব্যক্তির মধ্যে গণসচেতনতা। মাদক এবং জঙ্গিবাদ নির্মূলে ধর্মীয় মূল্যবোধ ও নীতিনৈতিকতার উন্মেষ ঘটাতে হবে। মাদক রুখতে ধর্মীয় অনুশাসনের বিকল্প নেই।

ড. মোহাম্মদ আব্দুস শহীদ এমপি আরও বলেন-সংবাদপত্র আর সাংবাদিক সমাজ হচ্ছে আমাদের গোপনীয়তার দুশমন। গোপনীয়তার দুশমন এই জন্যই আমরা কোন অপরাধ করে থাকি, সেটাই হোক না কেন,এই বিষয়টি জনসম্মুখে আসার একমাত্র মাধ্যম হচ্ছে সংবাদ মাধ্যম। এই সংবাদ মাধ্যম প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনভাবে কাজ করার জন্য যে কোন ধরণের সংবাদ পরিবেশনে তাদের কোন বাধা নেই। এটাই আজকের সাংবাদিক সমাজের সবচেয়ে বড় বিষয়।

শ্রীমঙ্গল প্রেসকাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন পুলিশ সুপার মো. আনোয়ারুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান, শ্রীমঙ্গল সহকারী কমিশনার (ভূমি) মো. শহিদুল আলম, র‌্যাব শ্রীমঙ্গল-৯ ক্যাম্পের অধিনায়ক এএসপি কামরুজ্জামান, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. আব্দুস ছালেক, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আরিফুর রহমান, মৌলভীবাজার প্রেসক্লাবের সহ-সভাপতি সৈয়দ মহসীন পারভেজ, সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, সাবেক সম্পাদক এসএম উমেদ আলী, বিশিষ্ট সমাজ সেবক সুলতান মো. ইদ্রিস লেদু, শ্রীমঙ্গলঙ্গ রেলওয়ে থানার ওসি ইসমাইল হোসেন সিরাজী।

আরও বক্তব্য রাখেন-শ্রীমঙ্গল প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ইসমাইল মাহমুদ ও দৈনিক খোলা চিঠির সম্পাদক সরফরাজ আলী বাবুল। ইফতার মাহফিলে দেশ-জাতির কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করেন ইসলামিক ফাউন্ডেশন শ্রীমঙ্গলের ফিল্ড সুপারভাইজার মাওলানা মতিউর রহমান।

এদিকে ওইদিন বিকেলে রুশনী মহলে শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরীর সভাপতিত্বে ক্লাবের প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে ক্লাবের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাবের উদ্যোগে শহরের শিশু সদনে আশ্রিত এতিম শিশুদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।