শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলেন বুয়েট ভিসি

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ০৮ ২০১৯, ২০:০২

বিকেল পাঁচটা পর্যন্ত বেঁধে দেয়া নির্ধারিত সময় শেষ হলেও শিক্ষার্থীদের সমানে হাজির না হওয়াই ক্ষুব্ধ শিক্ষার্থীরা তালা লাগিয়ে দেয় বুয়েটের ভিসি অধ্যাপক সাইফুল ইসলামের কার্যালয়ে।  শিক্ষার্থীদের দ্বারা অবরুদ্ধ হয়ে যাওয়ার পর তিনি তাদের সামেনে এসে শিক্ষার্থীদের সকল দাবি মেনে নিয়ে তাদের সাথে থাকার আশ্বাস দেন।

আজ মঙ্গলবার বিকালে নিজ কার্যালয়ে প্রোভোস্টদের নিয়ে জরুরি বৈঠক শেষ হলে শিক্ষার্থীদের সামনে আসেন ভিসি।

এ সময় আবরার হত্যার ঘটনায় শিক্ষার্থীদের সব দাবির সঙ্গে নীতিগত সমর্থন জানান ভিসি। বলেন, তোমরা যে দাবিগুলো করেছে, আমি সেই দাবিগুলো মেনে নিয়েছি। আমি তোমাদের দাবির সঙ্গে নীতিগত সমর্থন জানাচ্ছি। আমি তোমাদের সঙ্গে আছি।

একপর্যায়ে ভিসিকে শিক্ষার্থীরা প্রশ্ন করেন, আবরার হত্যার ঘটনার পর তিনি কেন ক্যাম্পাসে আসেননি? জবাবে ভিসি বলেন, আমি ক্যাম্পাসে ছিলাম।

এ সময় শিক্ষার্থীরা ‘ভুয়া ভুয়া’ বলে স্লোগান দিতে শুরু করেন। এবং ভিসিকে অবরুদ্ধ করে রেখেছেন তারা। এছাড়া ভিসির কক্ষে তালা মেরে কার্যালয়ের সামনে বিক্ষোভ-অবরোধ করছেন শিক্ষার্থীরা।

এর আগে মঙ্গলবার সকালে আন্দোলনকারী শিক্ষার্থীরা বিকাল ৫টার মধ্যে উপাচার্যকে ক্যাম্পাসে আসার আলটিমেটাম দেন। তিনি না এলে কঠোর কর্মসূচির ঘোষণা করা হবে বলেও শিক্ষার্থীরা জানান।

একুশে জার্নাল/ইএম