শায়খুল হাদিস আল্লামা শামসুল ইসলাম’র ইন্তেকাল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ০৯ ২০২১, ০০:১৯

দেশের প্রখ্যাত আলেমে দ্বীন শাইখুল হাদীস আল্লামা শামসুল ইসলাম ইন্তেকাল করেছেন। প্রায় ১৯ দিন আইসিইউতে থাকার পর সোমবার দুপুর ২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।)

৯ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকালে ১০টা কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

তিনি কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব ও ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান আল জামিয়াতুল ইমদাদিয়ার শাইখুল হাদীস হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার বয়স হয়েছিল ৬৮ বছর। শাইখুল হাদিস আল্লামা শামসুল ইসলামের জামাতা মাওলানা আমিনুল ইসলাম মামুন মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

তিনি জানান, আল্লামা শামসুল ইসলাম ঐতিহাসিক শহীদি মসজিদে তিনি প্রতি শনিবার রাতে তাফসীর পেশ করতেন কিশোরগঞ্জের প্রখ্যাত এ আলেমে দ্বীন। তার তাফসীর শুনার জন্য জেলার বিভিন্ন প্রান্তের মুসল্লিরা শহীদি মসজিদে আসতেন। আল্লামা শামসুল ইসলাম দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

গত ১৯ জানুয়ারি তাকে প্রথমে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে ঢাকায় স্থানান্তর করা হয়। সেখানে প্রথমে আজগর আলী মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। তার আত্মার মাগফিরাতের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন পরিবারের সদস্যরা। তার মৃত্যুতে কিশোরগঞ্জসহ সারা দেশের আলেম সমাজ ও মুসল্লিদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।