র‌্যাবের জিজ্ঞাসাবাদ শেষে ছাড়া পেলেন সেই দুই মাদ্রাসাশিক্ষক

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ১৯ ২০২০, ২৩:১১

র‌্যাবের জিজ্ঞাসাবাদ শেষে ছাড়া পেয়েছেন গতকাল থেকে নিখোঁজ শায়খ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের দুই শিক্ষক মুফতী রিজওয়ানুল কবীর ও মুফতী শরিফ মালিক। আজ রোববার রাতে তারা ছাড়া পেয়েছেন।

মিডিয়াকে এ তথ্য নিশ্চিত করেছেন শায়খ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের শিক্ষা সচিব মুফতী তৈয়ব।

তিনি জানান, রোববার রাত ১টার দিকে তারা র‌্যাব-১১ এর কার্যালয় (সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ) থেকে বেরিয়ে আসেন। গতকাল বিকেল থেকে তারা র‌্যাব-১১ এর হেফাজতে ছিলো উল্লেখ্য করে তিনি জানান, প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গতকাল শনিবার (১৮ জানুয়ারি) বিকেল থেকে শায়খ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের সিনিয়র মুফতী রিজওয়ানুল কবীর ও ইফতা বিভাগের মুশরিফ মুফতী শরিফ মালিক তারা নিখোঁজ ছিলেন। ওইদিন বিকেলে প্রয়োজনীয় কাজে দুজন মাদরাসা থেকে বেরিয়ে আর ফিরে আসেননি।

এদিন আসরের নামাজের পর দুই শিক্ষক রিকশায় করে যমুনা ফিউচার পার্কে যান। এরপর সন্ধা গড়িয়ে রাত ১০টা বেজে গেলেও তারা ফিরে না আসায় শঙ্কা তৈরি হয়। প্রথমে  মুফতী রিজওয়ানুল কবীর এর বাসা থেকে স্বজনরা খোঁজ মাদরাসায় খোঁজ নিয়ে তার সন্ধান না পেলে দুই শিক্ষকের নিখোঁজ হওয়ার আশঙ্ক তৈরি হয়। এরপর থেকে তারা দুজনেই নিখোঁজ ছিলেন।

শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক আল্লাম মুফতী মিজানুর রহমান সাঈদ এর জামাতা মুফতী আমীর হামজা জানান, ‘তারা দুজনে প্রায়ই একসাথে যমুনা ফিউচার পার্কে যান। সেখানে নাস্তা করেন, গল্প করেন। প্রয়োজনীয় কাজ থাকলে করেন আবার সময় মতো চলে আসেন। কিন্তু প্রতিদিনের মতো বের হলেও গতকাল তারা কেউই ফিরে আসেননি। গতকাল বিকেল থেকে তাদের মোবাইল ফোনও বন্ধ ছিলো।’