রায়পুরায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি;(বিএমএসএস)’র তীব্র নিন্দা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ০৩ ২০২২, ১২:১৮

নিউজ ডেস্ক: নরসিংদী রায়পুরায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি ঘটনায় বিএমএসএস’র পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

নরসিংদীর রায়পুরায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক বিনা আক্তার ও তার পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও বিভিন্নভাবে ক্ষতি করার হুমকি দিয়েছে সুমন মিয়া নামে এক যুবক। সে উপজেলার উত্তর বাখর নগর ইউনিয়নের বাখর নগর গ্রামের গোলাপ মিয়ার ছেলে।

দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার রায়পুরা উপজেলা প্রতিনিধি বিনা আক্তার জানান, গত ১৫ মার্চ উত্তর বাখর নগর গ্রামে রাতের আধারে এক গরিব অসহায় মহিলার শিম ক্ষেত কেটে ফেলার উপযুক্ত প্রমান সাপেক্ষে পরের দিন সংবাদ প্রকাশ করে বিনা আক্তার।

কিন্তু বখাটে সুমন মিয়া সংবাদ প্রকাশ করায় বিনা ও তার পরিবারকে মিথ্যা মামলা দেওয়ার হুমকি প্রদান করে।

সংবাদকর্মী বিনা আক্তার মামলার বিষয়ে ফোনের মাধ্যমে জানতে চাইলে উত্তরে সুমন মিয়া

বলেন, বিনা কে হুমকি দেন নাই। তবে সংবাদ কেন প্রকাশ করেছে তার জন্য মামলা করেছে এবং আরো মামলা করবে বলে জানায় ।

তাছাড়া বাড়ি থেকে বের হলে দেখে নিব এবং বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্ত করবে বলে হুমকি প্রদান করে (রেকর্ড সংরক্ষিত)

উক্ত বিষয়ে সুমন মিয়ার বিরুদ্ধে রায়পুরা থানায় অভিযোগ করেছে বলে জানায় বিনা আক্তার।

মামলার দায়িত্বপ্রাপ্ত এস আই জহিরুল জানান, অভিযোগ দেওয়ার পর রায়পুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা নির্দেশে এস ফোর্স নিয়ে সুমনকে ধরার জন্য উত্তর বাখর নগর যায়। তাকে খুঁজে পায়নি।

তিনি আরও জানান খুব শীঘ্রই সুমনকে খুঁজে বের করা হবে। সুমন একজন গরিব পরিবারের সন্তান। তবে অপরাধী যেই হোক আইনের আওতায় তাকে আসতে হবে এই বলে আশ্বস্ত করেন।

এদিকে নরসিংদীর রায়পুরায় সাংবাদিক বীনা আক্তারকে সংবাদ প্রকাশের জের ধরে হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ সহ তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো. সুমন সরদার সহ সকল কেন্দ্রীয় নেতৃবৃন্দ।