রাতে দেশে আসবে বাদলের মরদেহ, আগামীকাল দাফন

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ০৮ ২০১৯, ১১:২৫

শুক্রবার রাত সাড়ে ৮টায় বাংলাদেশ বিমান যোগে সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদলের মরদেহ ভারত থেকে ঢাকায় আনা হবে বলে জানিয়েছেন তার পরিবার।

শনিবার সকাল ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর হেলিকপ্টার যোগে নেওয়া হবে চট্টগ্রামে। সেখানকার জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে দুপুর ২টার পর দ্বিতীয় জানাজা। বাদে আছর তার নিজ এলাকা বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রী কলেজ ময়দানে সর্বশেষ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফনের সিদ্ধান্ত নিয়েছে পরিবার

চট্টগ্রাম-৮ আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদল সোমবার পৌনে ৭টায় ভারতের বেঙ্গালুর নারায়ণা হৃদরোগ রিচার্স ইনস্টিটিউট এ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮বছর। গত ১৮অক্টোবর থেকে তিনি ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠির তত্ত্বাবধানে চিকিৎসায় ছিলেন। গতকাল বুধবার বিকেলে তিনি ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন। এছাড়া তিনি ডায়াবেটিকস, নিউমোনিয়া ও হার্টের রোগী ছিলেন। সর্বশেষ তার হার্টে রিং লাগানোর কথা ছিল।

চট্টগ্রাম-৮ আসনের তিন তিনবারের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মঈন উদ্দিন খান বাদলের জন্ম ১৯৫২সালের ২১ ফেব্রুয়ারি। তিনি জাসদ একাংশের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভাপতি ছিলেন। তার স্ত্রী, তিন ছেলে, এক মেয়ে সহ অসংখ্য ভক্ত ও অনুরাগী এবং আত্মীয় স্বজন রেখে গেছেন।